Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

উন্নয়ন সত্ত্বেও মানুষের সমর্থন পাইনি, মন্তেশ্বরে
কর্মী সম্মেলনে জানালেন স্বপন দেবনাথ 

সংবাদদাতা, পূর্বস্থলী: গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির মাধ্যমে যথেষ্ঠ উন্নয়নমূলক কাজকর্ম হলেও আমরা সেভাবে মানুষের সমর্থন পাইনি। কেন আমাদের দল থেকে সাধারণ মানুষ মুখ ফিরিয়ে নিলেন বুথ স্তর থেকেই তার পর্যালোচনা করতে হবে।
বিশদ
নদীয়ার ১৭টি বিধানসভা জয়ের ডাক মন্ত্রীর
করে কম্মে খাওয়ার রাজনীতি চলবে না: রাজীব 

বিএনএ, কৃষ্ণনগর: করে কম্মে খাওয়ার রাজনীতি চলবে না। শনিবার কৃষ্ণনগরের রবীন্দ্র ভবনে দলীয় বৈঠকে দলের নেতা কর্মীদের উদ্দেশে এই হুঁশিয়ারি দিলেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়। বৈঠকে গরহাজির থাকলেন কৃষ্ণনগর লোকসভার সাংগঠনিক সভাপতি মহুয়া মৈত্র ও কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহা।  
বিশদ

16th  June, 2019
আউটডোর বন্ধ, ভোগান্তি অব্যাহত
মুর্শিদাবাদ মেডিক্যালে বিনা চিকিৎসায়
আরও এক রোগিণীর মৃত্যুর অভিযোগ 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক রোগিণীর মৃত্যু হল। মৃতার নাম চাঁদনিআরা বিবি(৪৮)। শনিবার হাসপাতালে ভর্তি করার ঘণ্টাখানেকের মধ্যে তাঁর মৃত্যু হয়েছে। অভিযোগ, জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির আন্দোলন চলায় বিনা চিকিৎসায় তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনার পর মৃতার পরিবারের লোকেরা হাসপাতালে বিক্ষোভ দেখালে উত্তেজনা ছড়ায়।  
বিশদ

16th  June, 2019
শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে
কৃত্রিম ভেন্টিলেটর বানিয়ে সাপে কাটা রোগীকে বাঁচালেন চিকিৎসকরা 

বিএনএ, মেদিনীপুর: শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে ফের চিকিৎসকদের তৎপরতায় প্রাণ বাঁচল এক যুবকের। শালবনীর রধুনাথপুরের বাসিন্দা বছর পঁচিশের ভটোরাম টুডুকে সাপে কামড়ায়। পরে তাকে শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। 
বিশদ

16th  June, 2019
চুরির রহস্য উদ্ঘাটনে মঙ্গলকোটের স্কুলে খুদে
পড়ুয়াদের চাল পড়া খাওয়াল অভিভাবক, অসুস্থ ৪০ 

সংবাদদাতা, কাটোয়া: চুরির রহস্য উদ্ঘাটন করতে স্কুলের খুদে পড়ুয়াদের চাল পড়া খাওয়ানোর অভিযোগ উঠল এক অভিভাবকের বিরুদ্ধে। মধ্যযুগীয় এই কুসংস্কারের জেরে মঙ্গলকোটের স্কুলে চাল পড়া খেয়ে শনিবার ৪০জন খুদে পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছে। তাদের ভাতার ব্লক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

16th  June, 2019
সাপ্তাহিক ছুটির দিন বদল নিয়ে সিদ্ধান্ত হয়নি
পৌষমেলা করতে অপারগ বিশ্বভারতী, কর্মসমিতির বৈঠকের পর ফের জানালেন উপাচার্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষ উৎসব পালিত হলেও, মেলা করতে বিশ্বভারতী কর্তৃপক্ষ অপারগ। শনিবার কর্মসমিতির বৈঠক শেষে ফের একথা জানালেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। অন্যদিকে, বিশ্বভারতীতে সাপ্তাহিক ছুটি বুধ ও বৃহস্পতিবারের বদলে শনি ও রবিবার করা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।  
বিশদ

16th  June, 2019
কংগ্রেস ও সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি ও গুলি চালিয়েছে, দাবি শাসকদলের
ডোমকলে তিন তৃণমূল কর্মী খুনে রাজনৈতিক চাপানউতোর 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: ডোমকলে থানার কুচিয়ামোড়ায় তিন তৃণমূল কর্মী খুনের ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। তৃণমূলের অভিযোগ, সন্ত্রাসের রাজনীতি কায়েমের উদ্দেশ্যে বোমাবাজি করে ও গুলি চালিয়ে তৃণমূল কর্মীদের খুন করেছে কংগ্রেস ও সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা।  
বিশদ

16th  June, 2019
২৬জন চিকিৎসক ইস্তফাপত্র জমা দিলেন
মেদিনীপুর মেডিক্যালে বিনা চিকিৎসায় সদ্যোজাত শিশুর মৃত্যুর অভিযোগ তুলে বিক্ষোভ 

বিএনএ, মেদিনীপুর: এক সদ্যোজাত শিশুর মৃত্যুকে কেন্দ্র করে শনিবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চরম উত্তেজনা ছড়ায়। হাসপাতালের জরুরি বিভাগের সামনে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সামনে শিশুর দেহ নিয়ে বসে বিক্ষোভ দেখাতে থাকেন শিশুর পরিজনরা। অভিযোগ, বিনা চিকিৎসায় ওই শিশুর মৃত্যু হয়েছে। কর্মবিরতির জেরেই এই ঘটনা ঘটেছে। 
বিশদ

16th  June, 2019
জেলার প্রায় সব হাসপাতালেই পরিষেবা স্বাভাবিক,
অচলাবস্থা কাটল না কল্যাণী মেডিক্যালে 

বিএনএ, কৃষ্ণনগর: শনিবার কৃষ্ণনগর, রানাঘাট ও তেহট্ট মহকুমার হাসপাতালে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক ছিল। তবে কল্যাণী মেডিক্যাল কলেজ হাসপাতালে অচলাবস্থা এখনও কাটেনি। শক্তিনগর জেলা হাসপাতাল ও কৃষ্ণনগর সদর হাসপাতালে আউটডোর ও ইনডোর পরিষেবা স্বাভাবিক দেখা গিয়েছে।  
বিশদ

16th  June, 2019
মুর্শিদাবাদ মেডিক্যালে জুনিয়র ডাক্তারদের
কর্মবিরতি ঘিরে রাজনৈতিক উস্কানি দেখছে তৃণমূল 

সংবাদদাতা, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ঘিরে রাজনৈতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে তৃণমূল। শুক্রবার দুপুরে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আবু তাহের খান সাংবাদিক সম্মেলন করে বলেন, আমাদের অনুরোধে বৃহস্পতিবার রাতে জুনিয়র ডাক্তাররা অবস্থান বিক্ষোভ আন্দোলন থেকে সরে দাঁড়ান এবং কাজে যোগ দেওয়ার প্রতিশ্রুতি দেন। 
বিশদ

16th  June, 2019
মুর্শিদাবাদ মেডিক্যালে সঙ্কটজনক রোগিণীকে
রক্ত দিলেন আন্দোলনকারী ডাক্তারি পড়ুয়া 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে সঙ্কটজনক এক রোগিণীকে রক্ত দিয়ে বাঁচালেন এক ডাক্তারি পড়ুয়া। ওই ডাক্তারি পড়ুয়ার নাম সন্দীপ ঘোষ। তিনি জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ আন্দোলনে শামিল হয়েছেন। তাঁর এই ভূমিকার প্রশংসা করেছেন রোগীর আত্মীয়রা।  
বিশদ

16th  June, 2019
কাঁথিতে দুর্ঘটনায় জখম মা-মেয়ে, বাগদা চিংড়ি বোঝাই মেশিন ভ্যানে ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, কাঁথি: বাগদা ও ভেনামি চিংড়ির বাক্স বোঝাই মেশিন ভ্যানের ধাক্কায় এক বালিকা ও তার মা জখম হওয়ায় ভ্যানে ব্যাপক ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিল উত্তেজিত জনতা। প্রচুর মাছও ফেলে নষ্ট করে দেওয়া হয়।  
বিশদ

16th  June, 2019
কালনায় পরিষেবা স্বাভাবিক রাখার জন্য চিকিৎসকদের অভিনন্দন জানালেন মন্ত্রী 

সংবাদদাতা, কালনা: শনিবার কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে গিয়ে চিকিৎসা পরিষেবার খোঁজ নিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। এদিন তিনি হাসপাতালে ভর্তি থাকা রোগী, তাঁদের পরিজন ও হাসপাতালের আউটডোরে চিকিৎসা করাতে আসা রোগীদের সঙ্গেও কথা বলেন।  
বিশদ

16th  June, 2019
ময়ূরেশ্বরের ডাবুক পঞ্চায়েত হাতছাড়া তৃণমূলের, প্রধান সহ ৫ সদস্য বিজেপিতে 

বিএনএ, সিউড়ি: অনুব্রত মণ্ডলের গড়ে এবার পঞ্চায়েত দখল করে তৃণমূলকে বড় ধাক্কা দিল বিজেপি। শনিবার ময়ূরেশ্বর-১ ব্লকের ডাবুক পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ পাঁচ সদস্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করায় সংখ্যাগরিষ্ঠতা পেল গেরুয়া শিবির।  
বিশদ

16th  June, 2019
কুপার্স ক্যাম্পে বন্দুকের বাঁট দিয়ে তৃণমূল কাউন্সিলারের নাক ফাটানোর অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: শুক্রবার রাতে রানাঘাটের কুপার্স ক্যাম্প পুরসভায় এলাকায় বন্দুকের বাঁট দিয়ে তৃণমূলের এক কাউন্সিলারকে মারধরের অভিযোগ উঠল দলের অপর এক কাউন্সিলারের বিরুদ্ধে। মেরে তাঁর নাক ফাটিয়ে দেওয়া হয়। শুক্রবার রাত প্রায় সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটে।  
বিশদ

16th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিকিৎসকদের কারও বিরুদ্ধে মামলা করা হয়নি: মুখ্যমন্ত্রী 

04:28:56 PM

হাসপাতালে নিরাপত্তা জনিত সমস্যা হলে তা দেখবেন পুলিসের এক নোডাল অফিসার: মুখ্যমন্ত্রী

04:27:45 PM

আমাদের আশা আপনি ব্যবস্থা নেবেন, মুখ্যমন্ত্রীকে বললেন জুনিয়র ডাক্তাররা 

04:26:04 PM

আমরা দ্রুত কাজে ফিরতে চাই: জুনিয়র ডাক্তাররা 

04:25:10 PM

বহিরাগতদের আটকাতে সম্ভব হলে  ইমার্জেন্সির বাইরে গেট বসান: মুখ্যমন্ত্রী 

04:25:00 PM

চিকিৎসকদের মারধর করা স্পর্ধায় পরিণত হয়েছে: জুনিয়র ডাক্তাররা 

04:24:58 PM