Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভোটাভুটির মাধ্যমে পাড়া পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি গঠিত, বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার পাড়া পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি গঠনে ব্যাপক ঝামেলা হয়। পুলিস তৃণমূলের হয়ে কাজ করেছে, এই অভিযোগ তুলে বিজেপি বিক্ষোভ দেখায়। বিজেপির অভিযোগ, এদিন স্থায়ী সমিতি গঠনের সময় বিজেপির প্রতিটি সদস্যর জয়ী হওয়া শংসাপত্র দেখে তবেই ভিতরে যেতে দেয়।  
বিশদ
বেলিয়াবেড়ায় হাতির আতঙ্ক, পড়ুয়াদের স্কুল থেকে বাড়ি নিয়ে গেলেন অভিভাবকরা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাতির আতঙ্কে স্কুল পড়ুয়াদের বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেন অভিভাবকরা। সোমবার বেলিয়াবেড়া প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে বেলিয়াবেড়া ব্লকের বনডাহি গ্রামে একটি ধানের গোডাউন ভেঙে কয়েক বস্তা ধান খেয়ে ও ছড়িয়ে নষ্ট করে একটি হাতি।  
বিশদ

খড়্গপুরে ভেস্তে গেল যোগদান কর্মসূচি
দিলীপ সহ অন্যান্যরা উপস্থিত থাকায় সভায় এল না আরএসএস প্রভাবিত সংগঠন 

সংবাদদাতা,খড়্গপুর: বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ সহ অন্যান্য নেতৃত্ব উপস্থিত থাকায় সভায় এল না আরএসএস প্রভাবিত সংগঠন ডিপিআরএমএস। ফলে, খড়্গপুরে যোগদান কর্মসূচি ভেস্তে গেল। দিলীপ ঘোষের গড়ে ঘোষিত যোগদান কর্মসূচি সংবর্ধনা সভায় পরিণত হল। 
বিশদ

একাধিক প্রকল্পের কাজ খতিয়ে দেখতে সাতদিনের সফরে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের টিম 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুরে ১০০দিনের কাজের প্রকল্প, প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা, আনন্দধারা সহ আটটি প্রকল্পের কাজ খতিয়ে দেখতে দুই সদস্যের ন্যাশনাল লেভেল মনিটরিং টিম জেলায়(এনএলএম) এল। 
বিশদ

পুরশুড়ায় সরকারি কাজে বাধা ও ঠিকাদারকে তুলে নিয়ে গিয়ে মার, গ্রেপ্তার তারকেশ্বরের বিজেপি নেতা 

বিএনএ, আরামবাগ: সোমবার সকালে তারকেশ্বরের বিজেপি নেতা মহারাজ নাগকে গ্রেপ্তার করল পুরশুড়া থানার পুলিস।   বিশদ

জেলা বিদ্যালয় পরিদর্শককে ডেপুটেশন প্রাথমিক শিক্ষক সমিতির 

বিএনএ, তমলুক: সরকারি নির্দেশিকা মেনে স্কুলে ইউনিফর্ম সরবরাহ, প্রধান শিক্ষকহীন স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ, প্রতিটি স্কুলে করণিক ও গ্রুপ-ডি কর্মী নিয়োগ, প্রত্যেক বিদ্যালয়ে কম্পিউটার প্রদান সহ সাত দফা দাবিতে সোমবার জেলা বিদ্যালয় পরিদর্শক(প্রাথমিক) অফিসে ডেপুটেশন দিল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির জেলা কমিটি। 
বিশদ

পশ্চিম বর্ধমানে বিধানসভায় প্রার্থী বাছাই শুরু করে দিল বিজেপির তিন সদস্যের বিশেষ টিম 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে অতি গোপনে ঘর গোছাতে শুরু করেছে বিজেপি। অতি গোপনে বিভিন্ন বিধানসভায় গিয়ে নিজেদের দলের বিশ্বস্ত সৈনিকদের সঙ্গে বৈঠক করে পরিস্থিতি যাচাই করছেন কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে আসা তিন সদস্যের বিশেষ টিম।  
বিশদ

খানাকুলে তৃণমূল নেত্রীর স্বামীকে অপহরণ করে খুনের চেষ্টা, চাঞ্চল্য 

বিএনএ, আরামবাগ: রবিবার রাতে খানাকুল-১ ব্লকের কিশোরপুর-১ গ্রাম পঞ্চায়েতের সদস্যা দীপিকা মাইতির স্বামী তথা তৃণমূল নেতা প্রণব মাইতিকে অপহরণ করে খুনের চেষ্টার অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তৃণমূলের অভিযোগ, ব্যক্তিগত কাজ সেরে রাতে আরামবাগের ডোঙ্গল থেকে ওই তৃণমূল নেতা বাড়ি ফিরছিলেন।  
বিশদ

বকেয়া বেতন নিয়ে ঝামেলা, সমাধানের চেষ্টায় প্রশাসন
এক সপ্তাহ বন্ধ মোতিঝিল, ফিরে যাচ্ছেন পর্যটকরা 

সংবাদদাতা, লালবাগ: গত এক সপ্তাহের বেশি সময় ধরে নবাবি মুলুক মুর্শিদাবাদের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্র প্রকৃতি তীর্থ বা মোতিঝিল বন্ধ হয়ে রয়েছে। বকেয়া বেতন নিয়ে দেখভালের দায়িত্বপ্রাপ্ত সংস্থার কর্মচারী এবং স্থানীয় চুক্তিভিত্তিক কর্মীদের মধ্যে বিরোধের জেরে গেটে তালা ঝুলছে। ফলে পর্যটকরা ফিরে যেতে বাধ্য হচ্ছেন।  
বিশদ

মাজদিয়ার কলেজে টিএমসিপি-এবিভিপি সংঘর্ষ, বোমাবাজি, জখম ৩ 

বিএনএ, কৃষ্ণনগর: সোমবার কলেজ দখলকে কেন্দ্র করে টিএমসিপি এবং এবিভিপির মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হল মাজদিয়া সুধীরঞ্জন লাহিরি কলেজে। বোমাবাজিও হয়েছে বলে অভিযোগ। ঘটনায় দু’পক্ষের মোট তিনজন জখম হয়। এলাকায় বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

এনআরসি নিয়ে মানুষকে সচেতন করতে এবার বুথস্তরে মিটিং, মিছিল করার নির্দেশ রাজীবের 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: এনআরসি নিয়ে সাধারণ মানুষের ভয় কাটাতে বুথস্তরে সভা, মিটিং, মিছিল করার নির্দেশ দিলেন নদীয়া জেলার পর্যবেক্ষক তথা মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, কৃষ্ণনগর ও রানাঘাট দুই সাংগঠনিক জেলার সভাপতিকেই এব্যাপারে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।  
বিশদ

কাটমানি নিয়ে উপভোক্তাদের সতর্ক করতে কেতুগ্রামে শিবির প্রশাসনের 

সংবাদদাতা, কাটোয়া: বাংলা আবাস যোজনা প্রকল্পে কাটমানি নিয়ে উপভোক্তাদের সতর্ক করতে প্রতিটি পঞ্চায়েতে শিবির করছে কেতুগ্রাম ব্লক প্রশাসন। উপভোক্তারা যাতে কাউকে কাটমানি না দেন তা প্রত্যেক পঞ্চায়েতে গিয়ে বলছেন প্রশাসনের আধিকারিকরা।  
বিশদ

সীমান্তবর্তী লালগোলা ও ভগবানগোলার সর্বজনীন পুজোগুলি ঘিরে উন্মাদনা তুঙ্গে 

আনন্দ সাহা, লালবাগ, সংবাদদাতা: মাঝে আর কয়েকটা দিন। তারপরই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। ইতিমধ্যেই কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। জেলার বিগ বাজেটের পুজো উদ্যোক্তাদের ব্যস্ততা চরমে। 
বিশদ

ডোমকলে জুয়ার ঠেক থেকে নেতা সহ ১২ যুব তৃণমূল কর্মী গ্রেপ্তার 

বিএনএ, বহরমপুর: ডোমকলের পুরাতন বিডিও অফিসের কাছে জুয়ার ঠেক থেকে পুলিস তৃণমূলের এক যুবনেতা সহ ১২জনকে গ্রেপ্তার করেছে। ধৃত ইমতিয়াজ কবির রানিনগর-১ ব্লকের যুব সভাপতি। বাকিরাও তৃণমূল কর্মী। পুলিসের দাবি, জুলিয়াত শেখ ওরফে টিঙ্কু নামে এক যুব তৃণমূল কর্মীর উদ্যোগে রবিবার রাতে জুয়ার আসর বসেছিল।
বিশদ

পূর্বস্থলীতে সাতসকালেই শৌচাগার পরিষ্কার করলেন মন্ত্রী স্বপন দেবনাথ, খুশি বাসিন্দারা 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: পূর্বস্থলীর জনবহুল হেমাতপুর মোড়ে নোংরা-আবর্জনায় ভর্তি শৌচাগার সাফাই করলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। এসটিকেকে রোডের হেমাতপুর মোড়ে এই শৌচাগারটি তৈরি করেছিল রাজ্যের কৃষি বিপণন দপ্তর। সোমবার সকালে স্বপনবাবু হেমাতপুরের একটি সেলুনে বসে দাড়ি কাটছিলেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার আঁতুড়ঘর হিসেবে সল্টলেকে নয়া আতঙ্ক থানাগুলি। সম্প্রতি বিধাননগর পুরসভার পক্ষ থেকে সল্টলেক পূর্ব থানায় বিশেষ অভিযান চালানো হয়। তাতেই ধরা পড়েছে, থানার বিল্ডিং এবং ক্যাম্পাসের চারপাশে একাধিক জায়গায় জমা জল রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরে কারখানার সম্প্রসারণ করতে চায় টাটা মেটালিক্স। রাজ্য সরকার ইতিমধ্যেই তার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে। সোমবার বেঙ্গল চেম্বার অব কমার্সের বার্ষিক সাধারণ সভায় এসে এ কথা জানালেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। এর ফলে আরও ৬০০ ...

বিজয় বর্মন, কুমারগ্রাম, সংবাদদাতা: কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে পারিবারিক এবং সর্বজনীন মিলে প্রায় পঁচিশটি দুর্গাপুজো আয়োজিত হয়। তবে বিগ বাজেটের দুর্গাপুজো কিন্তু এই শহরে হাতেগোনা। শহরের পুজোর উদ্যোক্তারা ইতিমধ্যেই মণ্ডপ বানানোর কাজ শুরু করে দিয়েছেন।  ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ হয়ে গেল। স্পোর্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা বলেন, ক্রীড়াসূচি তৈরি হওয়ার পর তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে দ্বিতীয় ডিভিশন লিগ। তিনটি ক্লাবকে তারজন্য শোকজও করা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের খার এলাকায় ভেঙে পড়ল বাড়ির একাংশ 

02:20:00 PM

অসমের পানবাড়ি রিজার্ভ ফরেস্ট থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র, কার্তুজ উদ্ধার করল জওয়ানরা 

02:18:00 PM

ছত্তিশগড়ের কঙ্করে আইইডি বিস্ফোরণ, জখম ৩ 

02:16:00 PM

দিল্লিতে গ্রেপ্তার বেআইনি অস্ত্র ব্যবসায়ী, উদ্ধার ২০টি পিস্তল ও ম্যাগাজিন 

02:15:00 PM

পদত্যাগ করলেন ত্রিপুরার কংগ্রেস রাজ্য সভাপতি কিরিট প্রদ্যোত দেব বর্মন 

02:13:00 PM

উত্তরপ্রদেশের আজমগড়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ 

02:09:00 PM