Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় রেল লাইনে যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার ঘিরে রহস্য 

সংবাদদাতা, কালনা: সোমবার কালনার ধাত্রীগ্রাম ও সমুদ্রগড় স্টেশনের মাঝে রেল লাইনের ধার থেকে এক যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার ঘিরে রহস্য দানা বেঁধেছে। জিআরপি মৃতদেহ উদ্ধার করে কালনা হাসপাতালের মর্গে পাঠায়।  
বিশদ
পুরুলিয়ায় রমরমিয়ে চলছে অবৈধ কালো পাথরের কারবার 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার অধিকাংশ ব্লক এলাকায় রমরমিয়ে চলছে অবৈধ কালো পাথরের কারবার। গোটা জেলায় কালো পাথরের একটিও খাদানেরও অনুমতি না থাকলেও আশ্চর্যজনকভাবে কালো পাথর ভাঙার শতাধিক ক্র্যাশার মেশিন রমরমিয়ে চলছে। এককালীন আগাম ‘জরিমানার ডিসিআর’কে মজুত পাথরের ‘ছাড়পত্র’ বানিয়ে লক্ষ লক্ষ টাকার ব্যবসা চলছে বলে অভিযোগ।  
বিশদ

25th  June, 2019
তেহট্টে জলঙ্গি নদীর উপর সেতু তৈরির দাবিতে বিজেপির প্রতীকী অনশন 

সংবাদদাতা,তেহট্ট: তেহট্টে জলঙ্গি নদীর উপর সেতু তৈরির দাবিতে সোমবার ফেরিঘাটে একদিনের প্রতীকী অনশন করল বিজেপি। সেইসঙ্গে বিজেপি সদস্যরা এলাকায় গণস্বাক্ষর অভিযানও করে। দাবি না মানা হলে আগামী দিনে আরও বড় আন্দোলন করা হবে বলে তারা জানিয়েছে।  
বিশদ

25th  June, 2019
কাটমানি নিয়ে অভিযোগ জানাতে বিশেষ সেল খুলছে জেলা পরিষদ 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: কাটমাটি নিয়ে রাজ্যজুড়ে অশান্তি চলাকালীন অভিযোগ গ্রহণ কেন্দ্র চালু করতে চলেছে তৃণমূল শাসিত মুর্শিদাবাদ জেলা পরিষদ। সোমবার জেলা পরিষদের সভাধিপতি এব্যাপারে আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছেন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সুষ্ঠুমতো উন্নয়নমূলক কাজকর্ম চালাতে এবং অনিয়ম দমন করতেই অভিযোগ গ্রহণ কেন্দ্র খোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। 
বিশদ

25th  June, 2019
আউশগ্রামে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামে শান্তি মিছিলে যোগ দিতে যাওয়ার পথে তৃণমূল কর্মীদের মারধর করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে আউশগ্রাম বাজার এলাকায়। জখম অবস্থায় সুফল বাগদি, অভিজিৎ ঘোষ ও সুকুমার ঘোষকে বননবগ্রাম ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করানো হয়। 
বিশদ

25th  June, 2019
দাঁতনে কাটমানির টাকায় রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ 

সংবাদদাতা, খড়্গপুর: এবার কাটমানির টাকায় রাস্তা সংস্কারের দাবি তুললেন বাসিন্দারা। বিজেপির নেতৃত্বে এই দাবি তুলে সোমবার দাঁতনের অস্থি গ্রামের বাসিন্দারা চাউলিয়া থেকে বরঙ্গি রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে অবশ্য পুলিসের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়। বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই রাস্তার কোনও সংস্কার হয়নি। বিজেপির অভিযোগ, তৃণমূল নেতারা কাটমানি খাওয়ার জন্য ঠিকাদার সংস্থা রক্ষণাবেক্ষণ করেনি।  
বিশদ

25th  June, 2019
মারিশদায় ধর্মতলা থেকে দীঘাগামী এসি বাস উল্টে ৪০জন জখম 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার গয়াগিরির কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে কলকাতা থেকে আসা একটি যাত্রীবাহী এসি বাস রাস্তার পাশে নয়ানজুলিতে উল্টে যাওয়ায় জখম হলেন বাসের ৪০জন যাত্রী। সোমবার ভোরে এই ঘটনা ঘটে। জখমদের কাঁথি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

25th  June, 2019
স্কুলছাত্র গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সহপাঠীদের কালো ব্যাজ পরে বিক্ষোভ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: পাত্রসায়রে গুলিবিদ্ধ হয়ে স্কুলছাত্র জখমের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে সোমবার সহপাঠীরা ক্লাস বয়কট করে আন্দোলনে নামে। কৃষ্ণনগর হাইস্কুলের ছাত্রছাত্রীরা এদিন স্কুল শুরুর সময়ে শিক্ষকদের ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পরে নিরাপত্তার দাবিতে বিদ্যালয়ের গেট আটক করে।  
বিশদ

25th  June, 2019
তীব্র গরমে জঙ্গিপুরে ঘনঘন লোডশেডিং, হাঁসফাঁস অবস্থা বাসিন্দাদের 

সংবাদদাতা, জঙ্গিপুর: লাগাতার অসহ্য এবং অস্বস্তিকর ভ্যাপসা গরমের সঙ্গে পাল্লা দিয়ে বিদ্যুৎ বিভ্রাটে জেরবার হচ্ছেন রঘুনাথগঞ্জ থানার জঙ্গিপুরসহ বিস্তীর্ণ এলাকার মানুষজন। বিশেষ করে শিশু ও বয়স্কদের সমস্যা বেশি হচ্ছে। আগে দিনেরবেলা লোডশেডিং হলেও রাতে তেমন সমস্যা হতো না।  
বিশদ

25th  June, 2019
নানুরে নতুন করে অঞ্চল ধরে সংগঠন সাজাচ্ছেন কাজল শেখ 

বিএনএ, সিউড়ি: গদাধর হাজরার দল পরিবর্তন ও কাজল শেখের দলে সক্রিয়ভাবে প্রত্যাবর্তনের পর নতুন করে নানুরে সংগঠন সাজাচ্ছে তৃণমূল। একদা শাসক দলের উত্থানভূমি নানুরের ১১টি অঞ্চল কমিটিকেই ভেঙে দেওয়া হয়েছে। বুথ স্তর থেকে গ্রাম্য বৈঠকের মাধ্যমে আলোচনার ভিত্তিতে অঞ্চল কমিটি গড়ার উদ্যোগ নিয়েছে দল। 
বিশদ

25th  June, 2019
শান্তিপুরে পিসির অত্যাচারে ঘরছাড়া কিশোরকে চাইল্ড লাইনে রাখা হল 

সংবাদদাতা, রানাঘাট: পিসির অত্যাচারে বাড়ি ছেড়ে পালিয়ে আসা এগারোর বছরের এক কিশোরকে উদ্ধার করে সোমবার চাইল্ড লাইনের হাতে তুলে দিল শান্তিপুরের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সংস্থার সদস্যরা জানিয়েছেন, রবিবার রাত প্রায় সাড়ে ন’টা নাগাদ শান্তিপুর মালোপাড়া এলাকায় একটি ক্লাবের পাশ থেকে সুব্রত সর্দার নামে ওই নাবালককে উদ্ধার করা হয়।  
বিশদ

25th  June, 2019
রায়নার নতু গ্রামে ছাদ থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: রায়না থানার নতু গ্রামে ছাদ থেকে পড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম দীপ রায় (১২)। সে নতু প্রাইমারি স্কুলে তৃতীয় শ্রেণীতে পড়ত। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার স্কুল বন্ধ ছিল। সেই সময় কয়েকজন বন্ধুর সঙ্গে দীপ স্কুলের ছাদে উঠেছিল।  
বিশদ

25th  June, 2019
বরফ পরিবহণ নিয়ে কাজিয়ায় শঙ্করপুর মৎস্যবন্দরে অচলাবস্থা অব্যাহত 

সংবাদদাতা, কাঁথি: জেটিতে বরফ পরিবহণ নিয়ে তৃণমূল ও বিজেপির শ্রমিক সংগঠনের মধ্যে কাজিয়ার জেরে সোমবারও রামনগরের শঙ্করপুর মৎস্যবন্দরের অচলাবস্থা অব্যাহত রইল। বন্দরের কাজকর্ম পুরোপুরি বন্ধ। গত শুক্রবার থেকে টানা চারদিন ধরে বন্দর অচল হয়ে রয়েছে।  
বিশদ

25th  June, 2019
বর্ধমানে বধূকে খুনের চেষ্টার অভিযোগে স্বামী সহ গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, বর্ধমান: গৃহবধূকে মেরে ফেলার চেষ্টার অভিযোগে স্বামী সহ তিনজনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম হাবল চৌধুরি, কার্তিক দাস ও সুকুমার কোঁড়া। বর্ধমান থানার কাঞ্চননগর, রথতলা ও ফকিরপুরে ধৃতদের বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে। 
বিশদ

25th  June, 2019
কাঁথিতে স্ত্রী ও পুত্রকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: নিজের স্ত্রী ও পুত্রকে খুনের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কাঁথি থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম ভিক্টর সাউ। তার বাড়ি কাঁথির শহরের ধনদিঘি এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ভিক্টর পেশায় ব্যবসায়ী। বেশ কয়েকমাস আগে সে বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ে।  
বিশদ

25th  June, 2019

Pages: 12345

একনজরে
মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: জনসংযোগ বাড়াতে জলপাইগুড়িতে এবার প্রতি বিধানসভা কেন্দ্রে এমপি’র নিজস্ব কার্যালয় খুলবে বিজেপি। সংসদ অধিবেশন চলাকালীন এমপি দিল্লিতে থাকলেও বাকি সময় তিনি ওই কার্যালয়গুলিতে পৃথক দিনে নির্দিষ্ট সময়ে বসবেন।  ...

লন্ডন, ২৫ জুন (এপি): ডিউক ও ডাচেস অব সাসেক্স যুবরাজ হ্যারি ও মেগান মার্কেলের বাড়ি সংস্কারে খরচ হয়েছে ২৪ লক্ষ পাউন্ড বা ৩০ লক্ষ ৬ হাজার ডলার। যার পুরোটাই ব্রিটেনের সাধারণ করদাতাদের টাকা। মঙ্গলবার রাজকোষাগারের পক্ষ থেকে এই হিসেব প্রকাশ ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার বিশ্বভারতীর অন্যান্য ভবনের সঙ্গেও মউ চুক্তি করবে চীন: উপাচার্য
শুধুমাত্র চীনা ভবন নয়, এবার বিশ্বভারতীর অন্যান্য ভবনের সঙ্গেও মউ ...বিশদ

09:30:00 AM

গত এপ্রিলে লেক থানা এলাকায় বৃদ্ধা খুনে মূল অভিযুক্ত দেবাশিস বন্দ্যোপাধ্যায় ধৃত 

09:28:45 AM

নিরাপদে বেড়াতে যান, শ্রীলঙ্কা নিয়ে বার্তা জ্যাকলিনের 
সন্ত্রাসে ক্ষতবিক্ষত শ্রীলঙ্কার ভাবমূর্তি ফেরাতে এগিয়ে এলেন অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। ...বিশদ

09:11:41 AM

ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মোদি 
চলতি সপ্তাহে জাপানে জি-২০ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ...বিশদ

08:54:51 AM

দক্ষিণে বর্ষাকে ছন্দে ফেরাতে ভরসা সেই নিম্নচাপ 
মরশুমের নির্ঘণ্ট মেনে সময়ে রাজ্যে বর্ষা আসেনি এবার। প্রতি বছর ...বিশদ

08:39:55 AM

বিয়ের ১৪ দিনেই বধূর মৃত্যু রায়গঞ্জে
বিয়ের পর অষ্টমঙ্গলা সেরে শ্বশুরবাড়িতে এসে সংসার বুঝে ওঠার আগেই ...বিশদ

08:20:00 AM