Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুরারইয়ে রাস্তার উপর বিদ্যুতের তার ছিঁড়ে বিপত্তি, বন্ধ যান চলাচল 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সকালে মুরারইয়ের রাজগ্রাম ঢোকার মুখে মোহনপুর যাওয়ার রাস্তার উপর বিদ্যুতের তার ছিঁড়ে ঝুলে বিপত্তি ঘটল। ফলে, রাজগ্রাম পাথর শিল্পাঞ্চলে লরি ও অন্যান্য যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এলাকার বাসিন্দাদের অভিযোগ, দপ্তরের মুরারই শাখা অফিসে খবর দেওয়া হলেও ঘটনাস্থলে কেউই আসেননি। 
বিশদ
ব্লকে ব্লকে বৈঠকের সিদ্ধান্ত কর্মাধ্যক্ষের 

বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী নির্দেশ দেওয়ায় ব্লকে ব্লকে গিয়ে স্থায়ী সমিতির বৈঠক করার সিদ্ধান্ত নিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ রমাপ্রসাদ গিরি। ইতিমধ্যেই কয়েকটি ব্লকে সেই কাজ তিনি শুরু করে দিয়েছেন। তবে, নভেম্বর মাসজুড়ে নির্বাচন বিধি জারি রয়েছে।
বিশদ

পশ্চিম মেদিনীপুরে ক্যাম্প করে স্বনির্ভর গোষ্ঠীগুলিকে ৭৬ কোটি টাকা ঋণ 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় ক্যাম্প করে স্বনির্ভর গোষ্ঠীগুলিকে প্রায় ৭৬ কোটি টাকা লোন দেওয়ার ব্যবস্থা করল জেলা প্রশাসন। গত অক্টোবর মাসের শেষের দিকে পাঁচদিন ধরে জেলার বিভিন্ন ব্লকে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক নিজ উদ্যোগে এই ক্যাম্পের আয়োজন করেছিল। সেখানেই কয়েক হাজার স্বনির্ভর গোষ্ঠীর এই টাকা অনুমোদন হয়।  
বিশদ

জেলার স্কুলগুলিতে এবার পরিশুদ্ধ পানীয় জল সরবরাহ করবে পিএইচই 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদের বিদ্যালয়গুলিতে পাইপ লাইনের মাধ্যমে জল সরবরাহ করবে পিএইচই। প্রাথমিক এবং উচ্চ বিদ্যালয়গুলিতে এই সুবিধা দেওয়া হবে। বৃহস্পতিবার জেলা পরিষদে শিক্ষা দপ্তরের স্থায়ী সমিতির বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

মারিশদায় মৎস্যজীবীর জালে উঠল প্লাস্টিকে মোড়া সদ্যোজাতের দেহ, চাঞ্চল্য 

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার বিকেলে মারিশদা থানার পিঠুলিয়া এলাকায় খাল থেকে মৎস্যজীবীর জালে দু’দিনের এক সদ্যোজাতের দেহ ওঠায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। শিশুটি একটি প্লাস্টিকের পুঁটলিতে বাঁধা ছিল। এদিন খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়।  
বিশদ

ভগবানপুরে ব্যাঙ্কে গ্রাহকের টাকা লুটের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর থানার বিভীষণপুরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে গ্রাহকের টাকা লুটের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অরুণ মজুমদার। তার বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর এলাকায়। 
বিশদ

জমি দিয়েও কাজ মেলেনি, নয়াগ্রামের স্কুলে তালা দিয়ে বিক্ষোভ স্থানীয়দের 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সরকারি স্কুল তৈরির জন্য জমি দিয়েছিলেন। কিন্তু, প্রতিশ্রুতিমতো স্কুলের হস্টেলে চুক্তিভিত্তিক কর্মী হিসেবে নিয়োগ না করায় জমিদাতারা স্কুলে তালা ঝুলিয়ে তুমুল বিক্ষোভ দেখালেন। বৃহস্পতিবার নয়াগ্রামের গভর্নমেন্ট মডেল স্কুলে এই ঘটনা ঘটেছে। 
বিশদ

সভার জন্য প্রচুর বাস তুলবে তৃণমূল, ভোগান্তির আশঙ্কা 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার তৃণমূলের জেলা সমাবেশের জন্য কান্দি মহকুমা এলাকার বেশিরভাগ যাত্রবাহী বাস তুলে নেওয়া হচ্ছে। ভাড়া নেওয়া হচ্ছে প্রচুর ছোট চারচাকা গাড়ি। ফলে ওইদিন রাস্তায় বেরলে সমস্যায় পড়বেন বাসিন্দারা। বাধ্য হয়ে অটো ও টোটোয় চড়ে যাতায়াত করবেন বাসিন্দারা। 
বিশদ

সামশেরগঞ্জের মাদ্রাসায় ফের বিক্ষোভ পড়ুয়াদের 

সংবাদদাতা, জঙ্গিপুর: পঠনপাঠন স্বাভাবিক করার দাবিতে বৃহস্পতিবার সামশেরগঞ্জের দোগাছি বারুইপুনি হাই মাদ্রাসায় ফের বিক্ষোভ দেখায় ছাত্রভাত্রীরা। প্রধান শিক্ষকের অপসারণের দাবিও জানায় পড়ুয়ারা। এদিন ছাত্রছাত্রীদের সঙ্গে প্রশাসনিক কর্তাদের বৈঠক শেষ মুহূর্তে ভেস্তে যাওয়ায় ক্ষোভে ফেটে পড়ে ছাত্রছাত্রীরা। 
বিশদ

পারিবারিক বিবাদে গৃহবধূ খুন, মহিলা সহ গ্রেপ্তার ৩ 

বিএনএ, বাঁকুড়া: পারিবারিক অশান্তির জেরে স্বামীর প্রথম পক্ষের স্ত্রী ও ছেলের হাতে খুন হলেন দ্বিতীয় পক্ষের বউ। বুধবার সন্ধ্যায় বেলিয়াতোড়ের রাধাবাজার এলাকার ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম মামনি মণ্ডল(৩২)। 
বিশদ

মনোনয়ন বাতিল হয়ে গেল বিজেপির জেলা সভাপতির 

সংবাদদাতা, খড়্গপুর: নির্ধারিত সময়ের মধ্যে দলীয় প্রতীক জমা দিতে না পারায় খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে বিজেপির জেলা সভাপতি সমিত দাশের মনোনয়নপত্র বাতিল হয়ে গেল। প্রতিদ্বন্দ্বিতায় থেকে গেলেন বিজেপির ঘোষিত প্রার্থী প্রেমচাঁদ ঝা। বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র পরীক্ষার দিন। 
বিশদ

এনআরসির প্রতিবাদে পাত্রসায়রে সিপিএমের পদযাত্রা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: এনআরসির প্রতিবাদে এবং নাগরিক অধিকার সুরক্ষার দাবিতে বৃহস্পতিবার পাত্রসায়রে পদযাত্রায় শামিল হন সিপিএমের শীর্ষ নেতৃত্ব মহম্মদ সেলিম। এদিন রসুলপুর থেকে পাত্রসায়র পর্যন্ত দীর্ঘ ১০কিলোমিটার পদযাত্রা হয়। সেলিম সাহেব তাতে অংশ নেন। পরে পাত্রসায়রে সভা হয়। তাতে সেলিম সাহেব বক্তব্য রাখেন। 
বিশদ

সামশেরগঞ্জে ২ লক্ষ টাকার জালনোট সহ গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার রাতে সামশেরগঞ্জে ৩৪নম্বর জাতীয় সড়কে দু’লক্ষ টাকার জালনোট সহ দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম আতাউর শেখ ও জিয়েম শেখ। তাদের বাড়ি যথাক্রমে সামশেরগঞ্জ থানার নতুন শিবনগর ও মালদহ জেলার বৈষ্ণবনগর থানার শুকপাড়ায়। বৃহস্পতিবার ধৃতদের জঙ্গিপুর আদালতে তোলা হয়।  
বিশদ

রিভিউ তুলে দেওয়ায় কাঁথির কলেজে প্রতিবাদসভা 

সংবাদদাতা, কাঁথি: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সিবিসিএস চালু করে স্নাতকে রিভিউ তুলে দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার প্রতিবাদসভা করল কাঁথির দেশপ্রাণ মহাবিদ্যালয়ের ছাত্র সংসদ ইউনিট। পঠনপাঠন সচল রেখেই এদিন কলেজের গেটে সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। 
বিশদ

দীঘার হোটেলে চুরির ঘটনায় গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাঁথি: দীঘার একটি হোটেলে চুরির ঘটনার যুক্ত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম উত্তম গিরি। তার বাড়ি সংশ্লিষ্ট থানার গোবিন্দবসান গ্রামে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM