Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে বিদ্যাসাগর কলেজে এভিবিপি ও টিএমসিপির সংঘর্ষ, উত্তেজনা 

সংবাদদাতা, নবদ্বীপ: সোমবার নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ চত্বরের ভিতর এভিবিপি ও টিএমসিপি সদস্যদের সংঘর্ষের ঘটনায় উত্তেজনা ছড়ায়। এভিপির ও টিএমসিপি একে অপরের বিরুদ্ধে হামলা ও মারধরের অভিযোগ তুলেছে। নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের টিএমসিপির সদস্য শুভজিৎ ঘোষ বলেন, দুপুর দেড়টা নাগাদ কলেজ চলাকালীন ভিতরে ঢুকে বেঞ্চির পায়া ভেঙে এভিবিপির কয়েকজন সদস্য আমাদের একজনকে মারধর করে।  
বিশদ
অভিযুক্ত তৃণমূল
কাটমানি ইস্যুতে গলসিতে দু’পক্ষের ব্যাপক সংঘর্ষ, গুলিবিদ্ধ ১ 

বিএনএ, বর্ধমান: কাটমানি ইস্যুতে সোমবার দুপুরে ব্যাপক গণ্ডগোল ছড়াল গলসি-২ ব্লকের ইটারু গ্রামে। কাটমানিতে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস নেতার লোকজন অভিযোগকারীদের উপর হামলা চালালে সংঘর্ষ বাঁধে বলে অভিযোগ।  
বিশদ

ধানতলায় নাবালিকাকে অপহরণের অভিযোগ, ধৃত মামা ও দুই ভাগ্নে 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলা থানার কামালপুরে নাবালিকাকে অপহরণের অভিযোগে তিনদিনের মাথায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করল। ধৃতরা সম্পর্কে মামা ও ভাগ্নে। মামাকে আগে কামালপুর থেকে গ্রেপ্তার করা হয়। তারপর পুলিস মোবাইলের টাওয়ার লোকেশন দেখে উত্তরপ্রদেশের শীর্সাগঞ্জ থেকে তার দুই ভাগ্নেকে গ্রেপ্তার করে। নাবালিকাকেও উদ্ধার করা হয়।  
বিশদ

গৌতম কুণ্ডুকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল দুর্গাপুর আদালত 

সংবাদদাতা, দুর্গাপুর: আর্থিক প্রতারণার মামলায় সোমবার রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করল পুলিস। আদালতের বিচারক তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
বিশদ

আরামবাগে দখল করা পার্টি অফিস সিপিএমকে ফিরিয়ে দিল তৃণমূল 

বিএনএ, আরামবাগ: দখল করা পার্টি অফিস সিপিএমের হাতে ফিরিয়ে দিল তৃণমূল কংগ্রেস। সোমবার আরামবাগের কালীপুরে এই সৌজন্য দেখলেন এলাকার মানুষ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর সিপিএমের এই দলীয় কার্যালয় দখল করে নেয় তৃণমূল কর্মীরা। 
বিশদ

নিয়ামতপুর থেকে গ্রেপ্তার নারী পাচারে অভিযুক্ত এক মহিলা 

বিএনএ, আসানসোল: রবিবার রাতে ফরিদপুর থানার পুলিস নিয়ামতপুরে নিষিদ্ধপল্লি এলাকায় অভিযান চালিয়ে নারী পাচারে অভিযুক্ত এক মহিলাকে গ্রেপ্তার করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে ইচ্ছাপুরের এক তরুণী অভিযোগ করেন, তাঁকে প্রতিবেশী রশ্মি বিবি ওরফে পূজা সেন ও তার স্বামী বাবর আলি নেশা জাতীয় দ্রব্য খাইয়ে নিয়ামতপুরের যৌনপল্লিতে পাচার করে দেয়।  
বিশদ

পুরশুড়ায় ডিভোর্স হওয়া স্ত্রীকে ফেরতের দাবিতে অনশন যুবকের 

বিএনএ, আরামবাগ: এবার পুরশুড়ায় অনশনে বসলেন যুবক। তবে প্রেমিকাকে ফিরে পেতে নয়, স্ত্রীকে ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে অনশনে বসলেন যুবক। সোমবার পুরশুড়া থানার পারুল এলাকার ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ফ্লেক্স টাঙিয়ে শ্বশুরবাড়ির প্রবেশ পথের সামনে জুলফিকার আলি মল্লিক নামে যুবকের এমন কাণ্ড দেখে তাজ্জব স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

এখনও ইস্তফায় নারাজ সৌমিক হোসেন, ডোমকল পুরসভায় বাড়ছে জটিলতা 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলার চাইলেও সহজে ইস্তফা দিতে রাজি নন তৃণমূল পরিচালিত ডোমকল পুরসভার চেয়ারম্যান সৌমিক হোসেন। অন্যদিকে ১৫জন কাউন্সিলার তাঁর পদত্যাগের দাবিতে গোঁ ধরে বসে রয়েছেন। তাই দল চাইলেও ডোমকলে অনাস্থা ভোটাভুটি এড়ানো সম্ভব হচ্ছে না বলেই অনেকেই মনে করছেন।  
বিশদ

এটিএম প্রতারণার ঘটনায় সাইবার থানার উদ্যোগে উদ্ধার সাড়ে ৯ লক্ষ টাকা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: ধারাবাহিক সচেতনতামূলক প্রচারের পরও পূর্ব মেদিনীপুর জেলায় এটিএম প্রতারণা চলছেই। গত জানুয়ারি মাস থেকে ৯লক্ষ ৪৬হাজার ৩৭টাকা এখনও পর্যন্ত উদ্ধার করে অভিযোগকারীদের অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে। 
বিশদ

ঘাটাল আবেদনের এক সপ্তাহের মধ্যেই মিলবে আর্থিক দুর্বলদের শংসাপত্র 

সংবাদদাতা, ঘাটাল: আবেদন করার এক সপ্তাহের মধ্যে আর্থিকভাবে দুর্বলদের (‌ই.ডব্লউ.এস) শংসাপত্র হাতে পাবার ব্যবস্থা করল ঘাটাল মহকুমা প্রশাসন। ২জুলাই রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিকভাবে দুর্বলদের জন্য ১০ শতাংশ সংরক্ষণের কথা ঘোষণা করা হয়।  
বিশদ

ক্ষীরপাই পুরসভার কাউন্সিলার ও তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানি পোস্টার 

সংবাদদাতা, ঘাটাল: এবার কাটমানি নেওয়ার অভেযোগে বেনামি পোস্টার ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অজয় সিং ও তৃণমূল নেতা সুভাষ মণ্ডলের বিরুদ্ধে। সোমবার সকালে শহরের ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় লাল কালিতে লেখা বেশ কয়েকটি পোস্টার দেখা যায়। 
বিশদ

রামনগর-এগরা রাজ্য সড়কে ডাম্পার-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ১ 

সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে রামনগর থানার সাবিত্রাপুরের লালুপুল এলাকায় রামনগর-এগরা রাজ্য সড়কে আলকাতরার ড্রাম বোঝাই লরি ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে লরি চালকের। পুলিস জানিয়েছে, মৃত চালকের নাম গৌতম বেরা(৩৫)। বাড়ি নন্দকুমার থানার মহম্মদপুর গ্রামে।  
বিশদ

খড়্গপুরে ২ ছাত্রের বিরোধের জেরে স্কুলের সামনে বিক্ষোভ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের একটি স্কুলের দুই ছাত্রের মধ্যে বিরোধের জেরে সোমবার স্কুলের সামনে বিক্ষোভ-অবরোধকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। পরে পুলিস গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে।  
বিশদ

ডেবরায় গণধর্ষণ কাণ্ড নিয়ে ডেপুটেশন
 

সংবাদদাতা, খড়্গপুর: ডেবরার রাধামোহনপুরে গণধর্ষণে অভিযুক্তদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এই দাবিতে নারী নিগ্রহ বিরোধী নাগরিক কমিটি গঠন করে সোমবার স্থানীয় বাসিন্দারা ডেবরা থানায় ডেপুটেশন দেন।  
বিশদ

উচ্ছেদের আশঙ্কা, বেশ কয়েকটি জায়গায় আদিবাসীদের বিক্ষোভ 

বাংলা নিউজ এজেন্সি: একাধিক দাবিতে সোমবার সিউড়ি ও রামপুরহাট মহকুমার বিভিন্ন জায়গায় আদিবাসীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। এদিন সকালে সিউড়ির আব্দারপুর, মহম্মদ বাজারের জয়পুর ও রামপুরহাটের বরপাহাড়ি গ্রামের কাছে আদিবাসীরা রাস্তা অবরোধ করেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁরা পঞ্চায়েত এলাকায় কর আদায় করেন। তাঁদের মাধ্যমে যে টাকা আদায় হয়, তার উপর অনেকটাই নির্ভর করে পঞ্চায়েতের আয়। মোটা টাকার অনুদান পাওয়ার ক্ষেত্রেও পঞ্চায়েতের ভরসা তাঁরাই। অথচ গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে কেন্দ্রীয় সরকারকে হরেক দাবিদাওয়া পেশ করেছিল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল। তাদের অন্যতম দাবি ছিল, সোনার উপর আমদানি শুল্ক কমাতে হবে এবং ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

06:04:22 PM

১২৮৩৯ হাওড়া-চেন্নাই মেল আজ রাত ১১:৪৫ মিনিটের বদলে রাত ২টোর সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

05:37:05 PM

মধ্য কলকাতায় নগদ ৭৮ লক্ষ টাকা সহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ

05:00:00 PM

ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসন 

04:47:58 PM

৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:40 PM