Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মন্তেশ্বরে চামুণ্ডা মন্দিরে পুজো দিতে এসে আলুওয়ালিয়ার পাশে তৃণমূলের প্রাক্তন কর্মাধ্যক্ষ, গুঞ্জন

সংবাদদাতা, পূর্বস্থলী: বৃহস্পতিবার মানত পূরণের জন্য মন্তেশ্বরে এসে চামুণ্ডা মন্দিরে পুজো দিলেন বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের সংসদ সদস্য এসএস আলুওয়ালিয়া। এদিন তাঁর সর্বক্ষণের সঙ্গী ছিলেন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ তড়িৎ রায়। যা নিয়ে এলাকায় ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে।
বিশদ
 জয়পুরে পড়ুয়াদের সঙ্গে মেঝেয় বসে মিডডে মিল খেলেন শ্যামল

 সংবাদদাতা, বিষ্ণুপুর: হুগলির স্কুলে মিডডে মিলে নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগের জেরে বৃহস্পতিবার জয়পুরের দু’টি স্কুল পরিদর্শন করেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা। এদিন তিনি জয়পুরের কুচিয়াকোলে দু’টি স্কুল পরিদর্শন করেন।
বিশদ

23rd  August, 2019
 মহম্মদবাজারের পঞ্চায়েতে প্রধানকে তালাবন্দি করে বিজেপির বিক্ষোভ, পুলিসের লাঠি, প্রতিবাদে রাস্তা অবরোধ

বিএনএ, সিউড়ি: ১০০ দিনের কাজে অনিয়মের অভিযোগ তুলে বৃহস্পতিবার মহম্মদবাজারের আঙ্গারগড়িয়া পঞ্চায়েতে বিক্ষোভ দেখায় বিজেপি। সেই ঘটনায় বিক্ষোভকারীরা পঞ্চায়েতের প্রধানকে তালাবন্দি করে দেয়। ঘটনায় উত্তেজনা ছড়ালে মহম্মদবাজার থানার পুলিস বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে বলে অভিযোগ।
বিশদ

23rd  August, 2019
রামপুরহাট মেডিক্যাল
ভুল চিকিৎসায় ছাত্র মৃত্যুর অভিযোগ, তদন্তে কমিটি

সংবাদদাতা, রামপুরহাট: পেটে যন্ত্রণা নিয়ে ভর্তি হওয়া রোগীকে চিকিৎসক দিলেন সাপে কাটার ইঞ্জেকশন। যার জেরে মিনিট ২০-র মধ্যেই ছটফট করতে করতে মৃত্যুর মুখে ঢলে পড়ল তরতাজা বছর দশেকের এক ছাত্র। রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের এই ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
বিশদ

23rd  August, 2019
 সরকারি প্রকল্পের কাজে গতি আনতে পশ্চিম মেদিনীপুরে ব্লকে ব্লকে ছুটছেন আমলারা

বিএনএ, মেদিনীপুর: সরকারি প্রকল্পের কাজে গতি আনতে পশ্চিম মেদিনীপুর জেলায় ব্লকে ব্লকে ছুটছেন আমলারা। ব্লকে গিয়ে পঞ্চায়েত সমিতির কর্তাদের পাশাপাশি বিভিন্ন পঞ্চায়েতের প্রধান, উপপ্রধানদের নিয়ে বৈঠক করছেন। সরকারি প্রকল্প রূপায়ণে কোনও অসুবিধা হচ্ছে কি না তা জানতে চাইছেন।
বিশদ

23rd  August, 2019
 কালীগঞ্জে ৫ জনের শরীরে ডেঙ্গুর জীবাণু মেলার রিপোর্ট, আতঙ্ক

সংবাদদাতা, কালীগঞ্জ: কালীগঞ্জের বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। গত দশদিনে জ্বরে আক্রান্ত হয়েছেন পাঁচজন। ডেঙ্গু সন্দেহে তাঁদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়। তাঁদের শরীরে ডেঙ্গুর জীবাণু মিলেছে। রক্ত পরীক্ষার পর রিপোর্টে তা জানা গিয়েছে। তবে বর্তমানে তাদের অবস্থা কিছুটা স্থিতিশীল।
বিশদ

23rd  August, 2019
 জুয়ার ঠেক ভাঙার প্রতিবাদ করায় শান্তিপুর পঞ্চায়েতের বাসিন্দাদের হুমকি দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের নবলা গ্রাম পঞ্চায়েতের পূর্ব পরেশনাথপুর এলাকায় জুয়ার ঠেক ভেঙে দেওয়ায় গ্রামবাসীদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। দুষ্কৃতীরা তাঁদের হুমকি দিচ্ছে। দিন পনেরো আগে ওই এলাকায় জুয়ার ঠেক গজিয়ে উঠেছিল। সেখানে নানা অসামাজিক কাজ চলছিল। দুষ্কৃতীদের আনাগোনা চলছিল।
বিশদ

23rd  August, 2019
 মমতা ফিরতেই গরিবদের বাড়ির তোড়জোড় দীঘায়

 শ্রীকান্ত পড়্যা, দীঘা, বিএনএ: মুখ্যমন্ত্রী ফিরতেই রামনগর-১ ব্লকের পদিমা-১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দত্তপুর গ্রামে গরিবদের বাড়ি তৈরির তোড়জোড় শুরু হয়ে গেল। বিশদ

23rd  August, 2019
 আসানসোলে রেলের একগুচ্ছ কর্মসূচির উদ্বোধন করলেন বাবুল সুপ্রিয়

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রেলের একগুচ্ছ কর্মসূচির উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের এমপি বাবুল সুপ্রিয়। এদিন প্রথমে তিনি পাণ্ডবেশ্বর স্টেশনে আনরিজার্ভ টিকিট সিস্টেম এবং প্যাসেঞ্জার রিজার্ভশন কাউন্টারের উদ্বোধন করেন। সঙ্গে ছিলেন আসানসোলের ডিআরএম সুমিত সরকার। যাত্রীরা এই সুবিধা পেয়ে অত্যন্ত খুশি।
বিশদ

23rd  August, 2019
 দেশি বোমাকে টেক্কা, দুষ্কৃতী মহলে এক নম্বর ‘আধুনিক’

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: মুর্শিদাবাদে ‘দেশি’কে টেক্কা দিচ্ছে আধুনিক বারুদে তৈরি চায়না বোমা। গুণে-মানে অনেক উন্নত এই বোমা। এলাকা ফাঁকা করতে একটি বোমার আওয়াজই যথেষ্ট। তীব্র শব্দের সঙ্গে পুরো এলাকা ধোঁয়ায় ভরে যায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদেই চায়না বারুদ তৈরি হয়।
বিশদ

23rd  August, 2019
জিয়াগঞ্জে ভবঘুরেদের জন্য তৈরি আবাসন ফাঁকা পড়ে
পুরসভার ভূমিকায় প্রশ্ন

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জ শহরের ভট্টপাড়ায় ভাগীরথীর পাশে সবুজে ঘেরা পরিবেশে ভবঘুরেদের জন্য চারতলা ঝাঁ চকচকে আবাসন তৈরি হলেও তা এখন ফাঁকা পড়ে। ৫০শয্যার ‘ভালোবাসা’য় চলতি বছরের প্রথম থেকেই শহর বা পুরসভা এলাকার ভবঘুরেদের নিয়মিত থাকা-খাওয়ার কথা থাকলেও তাঁদের দেখা নেই।
বিশদ

23rd  August, 2019
 সিপিএমকে সঙ্গে নিয়ে তৃণমূলের পার্টি অফিস দখল করল বিজেপি

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমকে সঙ্গে নিয়ে দাঁতন বিধানসভা এলাকার মোহনপুরে তৃণমূলের একাধিক পার্টি অফিস দখল করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। শুধু পার্টি অফিস দখলই নয়, তৃণমূল কর্মীদের চাষও করতে দেওয়া হচ্ছে না। পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে, এই ব্লকের অনেক এলাকায় বাসিন্দাদের তৃণমূল করার কোনও অধিকার নেই।
বিশদ

23rd  August, 2019
 দুঃস্থ মায়েদের পাশে দাঁড়াতে তহবিল গড়ল সুতাহাটার স্কুলের কন্যাশ্রী পড়ুয়ারা

সংবাদদাতা, হলদিয়া: দুঃস্থ মায়েদের পাশে দাঁড়াতে টিফিন ও রাখি কেনার খরচ বাঁচিয়ে তহবিল গড়ল সুতাহাটার চৈতন্যপুরের বাজিতপুর সারদামণি বালিকা বিদ্যালয়ের কন্যাশ্রী পড়ুয়ারা। ছাত্রীরা সারা বছর ধরেই তাদের খরচ বাঁচিয়ে সাধ্যমতো এই তহবিলে অর্থ জমা করবে।
বিশদ

23rd  August, 2019
 সালানপুরে কোলিয়ারি এলাকায় উচ্ছেদ অভিযান নিয়ে উত্তেজনা

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার কোলিয়ারি এলাকায় উচ্ছেদ অভিযান বৃহস্পতিবার নিয়ে উত্তেজনা ছড়াল সালানপুর থানার পাহাড়গোড়ায়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় ইসিএলের মোহনপুর কোলিয়ারি রয়েছে। কয়েকবছর ধরেও ওই এলাকার জমি অধিগ্রহণ নিয়ে চাপানউতোর চলছে।
বিশদ

23rd  August, 2019
 ধর্ষণের অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পাত্রসায়রের যুবক

সংবাদদাতা, বিষ্ণুপুর: ধর্ষণের অভিযোগে প্রায় আড়াই বছর জেলবন্দি থাকার পর অভিযোগ প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার পাত্রসায়রের এক যুবককে বেকসুর খালাস করল বিষ্ণুপুর মহকুমা আদালত। পাত্রসায়র থানার আকড়াশাল গ্রামের বাসিন্দা অনির্বাণ ঘোষ এদিন আদালতের রায়ে মুক্তি পান।
বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): বাবরি মসজিদ ধ্বংস মামলার দায়িত্বপ্রাপ্ত বিশেষ বিচারকের মেয়াদ বৃদ্ধির জন্য উত্তরপ্রদেশ সরকারকে শুক্রবার নির্দেশিকা জারি করতে বলল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের মধ্যে এই নির্দেশিকা জারি করতে হবে। ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন ওই বিশেষ বিচারক। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে থাকা রাজ্যের প্রায় দু’হাজার ব্রিজ বা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বছরে চারবার। কেএমডিএ’র অধীনে থাকা উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্রিজ অ্যাডভাইসরি কমিটি তৈরি করা হয়েছে। তাদের নির্দেশেই ব্রিজের যান চলাচল বন্ধ রেখে লোড ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ক্রেডিট কার্ড পরিষেবা চালু করল বন্ধন ব্যাঙ্ক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে এই ক্রেডিট কার্ড আনা হচ্ছে। শুক্রবার চতুর্থ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত সাংবাদিক বৈঠকে ক্রেডিট কার্ড চালু করার কথা ঘোষণা করেন বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান এবং ...

ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নভেম্বরের প্রথম সপ্তাহে আই লিগ
 ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের ...বিশদ

10:50:33 AM

২০ অক্টোবর শুরু আইএসএল
আগামী ২০ অক্টোবর ঢাকে কাঠি পড়ছে ইন্ডিয়ান সুপার লিগের। প্রথম ...বিশদ

10:26:58 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শনিবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:12:43 AM

চায়না টাউনে স্ত্রীকে খুনের অভিযোগে ধৃত
স্ত্রীকে খুনের অভিযোগ ও বাবাকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা ...বিশদ

10:05:00 AM

ডুরান্ড ফাইনাল:আমন্ত্রিত মুখ্যমন্ত্রী
ডুরান্ড কাপ ফাইনালের আগে শুক্রবার বিকেলে প্রায় এক ঘণ্টা সল্টলেক ...বিশদ

09:30:00 AM

ডিজিটাল মার্কেটিংয়ে কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ডিজিটাল মার্কেটিংয়ের উপর কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শুক্রবার এর উপর ...বিশদ

09:30:00 AM