Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 কৃষ্ণনগরে স্নান যাত্রা উৎসব। নিজস্ব চিত্র

সাম্প্রতিক ইস্যু নিয়ে আন্দোলন না হওয়ায় বামফ্রন্টে শরিক অসন্তোষ চরমে 

বিএনএ, কৃষ্ণনগর: লোকসভা নির্বাচনের পর কোনও ইস্যুতেই বামফ্রন্ট আন্দোলনে না নামায় বাম শরিকদের মধ্যে অসন্তোষ চরমে উঠেছে। শরিক দল আরএসপি এবার এককভাবে আন্দোলনে নামার কথা ঘোষণা করেছে।  
বিশদ
মায়ের বকুনিতে অভিমানে আত্মঘাতী ছাত্রী 

সংবাদদাতা, কালনা: পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল একাদশ শ্রেণীর এক ছাত্রী। মৃতার নাম নিবেদিতা সাহা(১৬)। বাড়ি হুগলি জেলার বলাগড় থানার গুপ্তিপাড়ায়। রবিবার বিকেলে ঘরে তাকে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখেন পরিবারের লোকজন।  
বিশদ

ঝাড়গ্রামে হাতির হানায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাতি তাড়াতে গিয়ে মৃত্যু হল এক যুবকের। ররিবার রাতে ঝাড়গ্রাম থানার পশরো গ্রাম লাগোয়া জঙ্গলে এই ঘটনা ঘটে। মৃতের নাম বৈদ্যনাথ মান্ডি(২৮)। তিনি পেশায় রাজমিস্ত্রি ছিলেন।  
বিশদ

রণগ্রাম ব্রিজে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি, সরব যাত্রীরা 

সংবাদদাতা, কান্দি: যাত্রীবাহী বাস সময়ে চলাচল করছে না, নেই পর্যাপ্ত বাসও। ফলে নির্দিষ্ট সময়ে বাড়ি থেকে বেরিয়েও কাজের জায়গায় পৌঁছতে দেরি হচ্ছে। এই ঘটনায় ক্ষুব্ধ নিত্যযাত্রীরা রবিবার সন্ধ্যায় কান্দি বাস সিন্ডিকেটে স্মারকলিপি দিয়ে প্রতিবাদ করলেন। 
বিশদ

তিন জেলায় বন্ধ ছিল হাসপাতালের আউটডোর, ধর্মঘট ওঠায় দুর্ভোগের অবসানের আশা  

বাংলা নিউজ এজেন্সি: ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন ডাকা ধর্মঘটের জেরে সোমবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের চিকিৎসা পরিষেবা ব্যাহত হয়। এদিন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ অন্যান্য স্বাস্থ্য প্রতিষ্ঠানে আউটডোর বন্ধ ছিল। ফলে রোগীদের দুর্ভোগ চরমে ওঠে।  
বিশদ

ওন্দায় পথ দুর্ঘটনায় জখম ৮ 

বিএনএ, বাঁকুড়া: সোমবার ভোরে ৬০ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় আটজন জখম হন। ট্রাকের পিছনে নিয়ন্ত্রণ হারিয়ে মারুতি ভ্যান ধাক্কা মারলে দুর্ঘটনাটি ঘটে। এদিন ওন্দার দেশবাঁধ এলাকায় ওই ঘটনা ঘটে।  
বিশদ

রঘুনাথপুরের বিধায়কের গ্রামে পানীয় জলের সঙ্কট, অবরোধ বাসিন্দাদের 

সংবাদদাতা, রঘুনাথপুর: পানীয় জলের দাবিতে সোমবার রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরির গ্রামের বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। এছাড়াও এলাকায় থাকা অবৈধ জলের সংযোগগুলি দ্রুত কেটে ফেলার দাবিও এদিন জানানো হয়।
বিশদ

বৃদ্ধের রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য বাড়ছে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সোমবার সকালে এক বৃদ্ধের রহস্যমৃত্যু ঘিরে বোলপুরের ৬ নম্বর ওয়ার্ডের জামবুনি একলায় চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম শিবশঙ্কর বন্দ্যোপাধ্যায়(৭৪)। তিনি বাড়িতে একাই থাকতেন। 
বিশদ

মহিষাদলের ক্লাবে ‘জয় শ্রীরাম’ ধ্বনি নিয়ে তৃণমূল-বিজেপির গণ্ডগোল, জখম ২ জন 

সংবাদদাতা, হলদিয়া: ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়ায় মহিষাদলের বেতকুণ্ডু এলাকায় বিজেপি ও তৃণমূলের মধ্যে গণ্ডগোল বাধল। এই ঘটনায় দু’জন জখম হয়েছেন। অসিত দাস নামে এক বিজেপি কর্মীর চোখের কাছে কাটারির কোপ মারার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।  
বিশদ

যাঁরা অবৈধ কাজ-কারবারে যুক্ত তাদের পাশে আমি নেই: শুভেন্দু 

শীর্ষেন্দু দেবনাথ, মেদিনীপুর, বিএনএ: দু’ধরনের লোক আক্রান্ত হয়েছেন। কেউ কেউ তৃণমূল করতে গিয়ে আক্রান্ত হয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক হয়ে আক্রান্ত হয়েছেন, তাঁদের সঙ্গে আমি সর্বস্ব দিয়ে আছি। আর এক পক্ষ আছেন যারা মানুষের ঘৃণার সামনে পড়েছে। কিছু অবৈধ কাজ-কারবার করেছে। 
বিশদ

ডাক্তারদের উপর আক্রমণের প্রতিবাদে মুর্শিদাবাদে মিছিল 

সংবাদদাতা, লালবাগ: হাসপাতালে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের উপর আক্রমণের প্রতিবাদে সোমবার মুর্শিদাবাদ শহরে ধিক্কার মিছিল বের হয়। লালবাগ মহকুমার সমস্ত হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মিছিলে পা মেলান। 
বিশদ

শুভেন্দুর নির্দেশে বাঁকুড়ায় ব্লকে ব্লকে কোর কমিটি গঠনের উদ্যোগ তৃণমূলের 

বিএনএ, বাঁকুড়া: অঞ্চল থেকে জেলা স্তর পর্যন্ত কোর কমিটি গঠন করে সংগঠনের কাজ শুরুর ব্যাপারে নির্দেশ দিয়েছিলেন তৃণমূলের বাঁকুড়া জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। সেই নির্দেশ পাওয়ার পর তৃণমূলের জেলা নেতৃত্ব কোর কমিটি গঠনে উদ্যোগী হয়েছেন।  
বিশদ

নাদনঘাট ও কালনায় জগন্নাথ দেবের স্নানযাত্রায় মানুষের ঢল 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: সোমবার নাদনঘাটের সমুদ্রগড় ও কালনার ছোটদেউড়ি পাড়ার শতাব্দী প্রাচীন মন্দিরে মহাসমারোহে জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব পালিত হল। দু’জায়গাতেই এদিন ভক্তদের ঢল নামে। 
বিশদ

তেহট্টে স্নান করলেন কৃষ্ণরায়
মায়াপুরে মহাসমারোহে পালিত জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব 

সংবাদদাতা, নবদ্বীপ ও তেহট্ট: সোমবার সারাদেশের সঙ্গে শ্রীধাম মায়াপুরে মহাসমারোহে পালিত হল শ্রী শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব। এদিন জগন্নাথের স্নানযাত্রা উৎসবকে ঘিরে মায়াপুরের রাজপুর হয়ে উঠল সম্প্রীতির মিলনক্ষেত্র।
বিশদ

মুর্শিদাবাদে রাধামাধবের স্নানযাত্রায় ভক্তদের ঢল 

সংবাদদাতা, লালবাগ: অগণিত ভক্তের উপস্থিতিতে ধুমধামের সঙ্গে সোমবার সকালে মুর্শিদাবাদ থানার শ্রীপাট কুমোরপাড়ায় রাধামাধবের স্নানযাত্রা সম্পন্ন হয়। ৪১০বছরের প্রাচীন রাধামাধবের স্নানযাত্রা প্রত্যক্ষ করতে মন্দির প্রাঙ্গণে হাজার হাজার ভক্তের সমাগম হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM