Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 ‘ঘরওয়াপসি’, নবদ্বীপে বিজেপি ছেড়ে ফের তৃণমূলে

সংবাদদাতা, নবদ্বীপ: শুক্রবার সন্ধ্যায় নবদ্বীপ পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে ‘দিদিকে বলো’ কর্মসূচির একটি অনুষ্ঠানে বিজেপিতে যাওয়া প্রায় শতাধিক কর্মী আবার তৃণমূলে যোগ দিলেন।
বিশদ
 এএসপির বিলগ্নিকরণের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর অ্যালয় স্টিল প্ল্যান্ট (এএসপি) এবং দেশের বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত কারখানা বিলগ্নিকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে শনিবার সিটু ও আইএনটিইউসি ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করা হয় জাতীয় সড়কে। বিক্ষোভের জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
বিশদ

 দলের শাখা কমিটিকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ সূর্যকান্তর

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দলের শাখা কমিটিকে আরও সক্রিয় ও মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোর নির্দেশ দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, ব্রাঞ্চ কমিটি সক্রিয় না হলে এরিয়া, জেলা ও রাজ্য কমিটির কোনও ভূমিকা নেই। শনিবার ঝাড়গ্রামে দলের জেলা স্তরের সমস্ত সদস্যদের নিয়ে সাধারণ বৈঠকে এমনই নির্দেশ দেন সূর্যবাবু।
বিশদ

 পুলিস দিয়ে ভয় দেখিয়ে আটকাবার চেষ্টা করা হচ্ছে, অভিযোগ দিলীপের

সংবাদদাতা, খড়্গপুর: পুলিস দিয়ে ভয় দেখিয়ে অত্যাচার করে আমাদের আটকাবার চেষ্টা করা হচ্ছে। ভয় দেখানোর জন্য ওরা অনেক কিছু করছে। শনিবার খড়্গপুরে এসে বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ নাম না করে তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগ করেন।
বিশদ

বৃষ্টির জলে ডুবেছে রাস্তা, কোতুলপুরে অবরোধ

সংবাদদাতা, বিষ্ণুপুর: জল নিকাশি ব্যবস্থা না থাকায় গ্রামের রাস্তা বৃষ্টির জলে ডুবে গিয়েছে। যাতায়াতে সমস্যা হওয়ায় শুক্রবার কোতুলপুরের তালকোরা গ্রামে রাস্তা অবরোধ করেন বাসিন্দারা। তার জেরে কোতুলপুর-ইন্দাস রুটে যান চলাচল সাময়িক বন্ধ হয়। পরে পুলিসের হস্তক্ষেপে আলোচনার আশ্বাসে অবরোধ ওঠে।
বিশদ

 দিদিকে বলো কর্মসূচিতে যাওয়ার পথে বাধার মুখে আউশগ্রামের বিধায়ক

সংবাদদাতা, গুসকরা: দিদিকে বলো কর্মসূচিতে যাওয়ার পথে বাধার মুখে পড়লেন আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার। বিধায়ক গ্রামে গেলে অশান্তি হতে পারে, এই দাবি তুলে শুক্রবার রাতে আউশগ্রামের জেডিসি মোড়ে বিধায়কের গাড়ি আটকায় একদল স্থানীয় বাসিন্দা। পুলিস ঘটনাস্থলে পৌঁছনোর পর পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিশদ

 বড়ঞায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে অনুষ্ঠান ভবন তৈরি হচ্ছে

সংবাদদাতা, কান্দি: প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে বড়ঞা বিডিও অফিস চত্বরে সরকারি অনুষ্ঠান ভবন তৈরি হতে চলেছে। স্থানীয় ডাকবাংলা গ্রামে বিডিও অফিস চত্বরে বৃহস্পতিবার অনুষ্ঠান ভবনের শিলান্যাস করেন বড়ঞার বিডিও সাগরকুমার ঘোষ। এব্যাপারে বিডিও জানান, আগামী এক বছরের মধ্যে অনুষ্ঠার ঘরের কাজ শেষ হবে।
বিশদ

 পশ্চিম বর্ধমানে বিধায়কদের রাত্রিযাপনের দ্বিতীয় পর্যায় চলছে জোরকদমে

বিএনএ, আসানসোল: বিধায়কদের রাত্রিযাপনের দ্বিতীয় পর্যায় জোরকদমে চলছে পশ্চিম বর্ধমান জেলাজুড়ে। কখনও জেলা সভাপতি তথা আসানসোলের মেয়র হাজির হয়ে যাচ্ছেন আদিবাসী পাড়ায়। কোথাও আবার রাজ্যের মন্ত্রী মলয় ঘটক পৌঁছে যাচ্ছেন এক সময়ের এলাকার খ্যাতনামা চিকিৎসকের বাড়িতে।
বিশদ

 পাঁশকুড়ায় দুর্ঘটনায় জখম ২০ জন পর্যটক

 বিএনএ, তমলুক: শুক্রবার রাতে পাঁশকুড়া থানার ধুলিয়াড়া বাসস্টপ এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা একটি বালিবোঝাই লরিতে পর্যটকবাহী বাসের ধাক্কায় ২০ জন জখম হয়েছেন। জখমদের প্রথমে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ও পরে সেখান থেকে সাতজনকে কলকাতায় রেফার করা হয়।
বিশদ

 বর্ধমানের স্কুলে বৃক্ষরোপণের পর গাছ নষ্ট করে দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, বর্ধমান: রাজ্য সরকারের সবুজায়নের উদ্যোগকে সামনে রেখে স্কুলে বৃক্ষরোপণের কর্মসূচি পালন করেছিল বর্ধমানের ইছলাবাদ বিবেকানন্দ প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ও ছাত্রীরা। যদিও স্থানীয় কিছু যুবক প্রধান শিক্ষিকাকে গাছ না লাগানোর কথা বলেছিল।
বিশদ

 শান্তিপুরে মোবাইল ব্যবসায়ীর বাড়িতে চুরি, আটক ১

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর থানার গোপালনগর এলাকায় এক মোবাইল ব্যবসায়ীর বাড়িতে চুরির ঘটনায় পুলিস এক যুবককে আটক করেছে। শামিম শেখ নামে ওই ব্যবসায়ীর বাড়িতে বৃহস্পতিবার গভীর রাতে তালা ভেঙে দুষ্কৃতীরা তিনটি দামি মোবাইল ও নগদ ৪৭ হাজার টাকা নিয়ে পালায়। এনিয়ে শান্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।
বিশদ

 বিষ্ণুপুর শহরে যুবক খুনের ঘটনায় গ্রেপ্তার ফুচকা বিক্রেতা

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা নিয়ে একে-অপরের হাতাহাতি হয়।
বিশদ

 রঘুনাথগঞ্জে যুবকের মৃত্যু ঘিরে রহস্য

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার রাতে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে এক যুবকের মৃত্যু ঘিরে রহস্য দানা বেঁধেছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম জিয়াউর রহমান(৩২)। তাঁর বাড়ি লালগোলা থানার পণ্ডিতপুর খান্দুয়াবয়রা এলাকায়। মৃত যুবকের পরিবারের অভিযোগ, তাঁকে পিটিয়ে মারা হয়েছে।
বিশদ

 মন্তেশ্বরে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার

সংবাদদাতা, কালনা: চাকরি দেওয়ার নাম করে অর্থ প্রতারণার অভিযোগে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করল মন্তেশ্বর থানার পুলিস। ধৃতের নাম শুভাশিস ভট্টাচার্য। ধৃতের বাড়ি স্থানীয় পাতুন এলাকায়। ধৃতকে শনিবার কালনা আদালতে তোলা হলে বিচারক চারদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

 খানাকুলে বিয়েবাড়ির পায়েস খেয়ে অসুস্থ ২৯

সংবাদদাতা, আরামবাগ: বিয়ে বাড়ির পায়েস খেয়ে শুক্রবার রাতে খানাকুল থানা এলাকার বীরলোক গ্রামে প্রায় ২৯ জন অসুস্থ হয়ে পড়েন। তাঁদের উদ্ধার করে চিকিৎসার জন্য খানাকুল গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM