Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মুর্শিদাবাদে রাখী উৎসবকে সামনে রেখে জনসংযোগ সব দলের

  সংবাদদাতা, বহরমপুর: জনসংযোগ বাড়াতে রাখী উৎসবকে পাখির চোখ করে বৃহস্পতিবার মুর্শিদাবাদে ঝাঁপিয়ে পড়েছিল সব রাজনৈতিক দলগুলি। জেলা, বিভিন্ন ব্লক কার্যালয়ের পাশাপাশি পথচলতি মানুষের হাতে রাখী পরিয়ে রাস্তার পাশে শিবির করে বসেছিল রাজনৈতিক দলের কর্মীরা।
বিশদ
চলন্ত অবস্থায় ইঞ্জিন থেকে আলাদা কামরা, দুর্ঘটনা থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস

সংবাদদাতা, শান্তিনিকেতন: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস। শুক্রবার দুপুর ১টা ১০ মিনিট নাগাদ বোলপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর মাত্র কয়েকশো মিটার গিয়েই ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায় কামরাগুলি। ঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। অনেকেই ট্রেন থেকে নেমে পড়তে থাকেন।
বিশদ

17th  August, 2019
 বহরমপুরে দ্বিতীয় দফায় চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা

সংবাদদাতা, বহরমপুর: অবশেষে দ্বিতীয় দফায় জেলা সদর বহরমপুর শহরে চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা। এবার থেকে বহরমপুর শহরে এই সিগন্যাল ব্যবস্থা কার্যকর থাকবে বলেই জেলা পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রথম পর্যায়ে পরীক্ষামূলকভাবে শহরের তিনটি ট্রাফিক পয়েন্টে স্বয়ংক্রিয় সিগন্যাল ব্যবস্থা চালু করা হয়েছে।
বিশদ

17th  August, 2019
স্কুল পড়ুয়াদের ঘোরানো হল বিপ্লবীদের ভিটে, রসগোল্লা খাওয়ানো হল পথ কুকুরদের
দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত স্বাধীনতা দিবস ও রাখী বন্ধন উৎসব

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা: একদিকে স্বাধীনতা দিবস, অন্যদিকে রাখিবন্ধন উৎসব। ধারাবাহিক অনুষ্ঠানের সঙ্গে এবার জেলার বিভিন্ন প্রান্তে দেখা গেল, অভিনব অনুষ্ঠান। কোথাও পথ কুকুর সহ অন্যান্য পশুদের খাওয়ানো হল পাঁচ হাজার রসগোল্লা, কোথাও আবার স্কুলের ছাত্রছাত্রীদের বাসে চাপিয়ে নিয়ে যাওয়া হল বিপ্লবীদের জন্মভিটেয়।
বিশদ

17th  August, 2019
মুর্শিদাবাদ জেলাজুড়ে স্বাধীনতা দিবস পালন

সংবাদদাতা, বহরমপুর ও কান্দি: মুর্শিদাবাদ জেলাজুড়ে যথাযোগ্য মর্যাদায় ৭৩তম স্বাধীনতা দিবস পালিত হয়। জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, রক্তদান শিবির, ফল বিতরণের মধ্যে দিয়ে সরকারি ও বেসরকারি উদ্যোগে দিনটি পালন করা হয়।
বিশদ

17th  August, 2019
 বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে পালিত স্বাধীনতা দিবস ও রাখীবন্ধন

বাংলা নিউজ এজেন্সি: সারা দেশের মতোই বৃহস্পতিবার প্রভাতফেরি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাআওয়াজের মাধ্যমে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে ৭৩তম স্বাধীনতা দিবস পালিত হল।
বিশদ

17th  August, 2019
 গুসকরায় দৃষ্টিহীনদের ফুটবল ম্যাচ দেখতে ভিড়

  সংবাদদাতা, গুসকরা: স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার গুসকরা শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। সেখানে দৃষ্টিহীনদের ফুটবলারদের নিয়ে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। তাঁরা কীভাবে ফুটবল খেলেন তা দেখার জন্য সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যায়।
বিশদ

17th  August, 2019
 মল্লারপুরে বিজেপি ছেড়ে দলবল নিয়ে তৃণমূলে যোগ দিলেন পঞ্চায়েত সদস্য

সংবাদদাতা, রামপুরহাট: শুক্রবার বিকেলে ময়ূরেশ্বর-১ ব্লকের ডাবুক গ্রাম পঞ্চায়েত সদস্য সমীর মুর্মু বিজেপি ছেড়ে দলবল নিয়ে তৃণমূলে যোগদান করলেন। মল্লারপুরের দলীয় কার্যালয়ে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন এলাকার বিধায়ক অভিজিৎ রায়।
বিশদ

17th  August, 2019
 বীরভূমে স্বাধীনতা দিবস ও রাখী বন্ধন পালিত

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বীরভূম জেলাজুড়ে দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়। পাশপাশি একই দিনে রাখী বন্ধন উৎসব পালিত হয়। সকাল ৯টায় সিউড়ির প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি শহিদ বেদিতে মাল্যদান করেন জেলাশাসক মৌমিতা গোদারা।
বিশদ

17th  August, 2019
 পলাশীপাড়ায় বরযাত্রীদের বাস নয়ানজুলিতে উল্টে জখম ৪০

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার রাতে পলাশীপাড়া থানার বড়েয়া খড়ের মাঠ এলাকায় বরযাত্রীবোঝাই বাস নয়ানজুলিতে উল্টে ৪০ জন জখম হন। জখমদের উদ্ধার করে বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ১০ জনকে ছেড়ে দেন চিকিৎসক।
বিশদ

17th  August, 2019
 বিশ্বভারতীতে ভর্তির টাকা জোগাড় করতে না পেরে রক্ত বিক্রি করলেন সিউড়ির ছাত্র, পাশে দাঁড়াল জেলা পরিষদ

  সংবাদদাতা, রামপুরহাট: বিশ্বভারতীতে ইতিহাসে এমএ পড়ার জন্য অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল অর্থ। অবশেষে নিজের রক্ত বিক্রি করলেন ওই মেধাবী ছাত্র। জানা মাত্রই ওই ছাত্রের পাশে দাঁড়িয়েছে জেলা পরিষদ।
বিশদ

17th  August, 2019
 রঘুনাথপুরে বাজ পড়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু, জখম আরও ১

সংবাদদাতা, রঘুনাথপুর: শুক্রবার মাঠে চাষের কাজ করার সময় বাজ পড়ে রঘুনাথপুর থানার চেলিয়ামা (দক্ষিণ) গ্রামের একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম রঞ্জিত বাউরি (৩২), রিঙ্কু বাউরি (২৮) ও রীনা বাউরি (৩৮)। রঞ্জিত ও রিঙ্কু স্বামী-স্ত্রী ছিলেন। রীনাদেবী তাঁদের বউদি ছিলেন।
বিশদ

17th  August, 2019
 কালনায় মহকুমা লরি শ্রমিক ইউনিয়নের দখল নিয়ে বিজেপি-তৃণমূলের উত্তেজনা

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা লরি শ্রমিক ইউনিয়নের দখল নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে আসে। যদিও কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউনিয়নের দখল আসে শাসক দলের।
বিশদ

17th  August, 2019
 সূতিতে মোটরভ্যান-লরি সংঘর্ষে যুবতীর মৃত্যু, জখম ১০

সংবাদদাতা, জঙ্গিপুর: আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে বাড়ি ফেরার পথে বৃহস্পতিবার রাতে সূতির সুজনিপাড়ার ৩৪নম্বর জাতীয় সড়কে মোটরভ্যানের সঙ্গে লরির সংঘর্ষে এক যুবতীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় জখম হয়েছেন ওই ভ্যানের চালক সহ ১০জন। জখমদের প্রথমে স্থানীয় মহিশাইল হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

17th  August, 2019
 কিডনি চক্রে মহকুমা শাসকের সই জাল করে সার্টিফিকেট তৈরির হদিশ পেল পুলিস

সুমন তেওয়ারি, দুর্গাপুর, বিএনএ: বাসস্থানগত শংসাপত্র এমনকী এসডিওর সইও জাল করেছিল দুর্গাপুরের কিডনি জালিয়াতি চক্রের মূল পাণ্ডা। এই ঘটনার তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিস। মহকুমা শাসকের শংসাপত্র জাল করার পাশাপাশি বিভিন্ন নামী চিকিৎসা প্রতিষ্ঠানের নামে জাল রিপোর্ট বের করেছিল এই জালিয়াত।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশকিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM