Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিশ্বভারতী: ১৬ আগস্ট শ্যামলী গৃহের দ্বারোদ্ঘাটনে উপরাষ্ট্রপতি

সংবাদদাতা, শান্তিনিকেতন: আগামী ১৬আগস্ট শান্তিনিকেতনে আসছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। মূলত রবীন্দ্র ভবনের ভিতরে থাকা শ্যামলী গৃহের দ্বারোদ্ঘাটনের জন্যই তিনি আসছেন। তাই শান্তিনিকেতনজুড়ে যেমন সাজো সাজো রব, তেমনই শ্যামলী গৃহও সাজিয়ে তোলার প্রস্তুতি চলছে জোরকদমে। মঙ্গলবার সকাল থেকেই সেখানে আলপনা দেওয়া হচ্ছে।
বিশদ
 মন্তেশ্বরে মহিলা স্বনির্ভর গোষ্ঠীর কর্ত্রীদের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ

  সংবাদদাতা, পূর্বস্থলী: মহিলা স্বনির্ভর গোষ্ঠীর কাছ থেকে নিয়মিত কাটমানি নেওয়ার অভিযোগ উঠল মন্তেশ্বর ব্লকে। নতুন স্বনির্ভর গোষ্ঠী গঠন, গোষ্ঠীর লোন করিয়ে দেওয়ার নাম করে কাটমানি নিচ্ছিলেন স্বনির্ভর গোষ্ঠীর পরিচালন কমিটির দুই কর্ত্রী।
বিশদ

পুলিস-প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানিয়েও কোনও ব্যবস্থা না নেওয়ায়
তারাপীঠের ‘ভুয়ো চিকিৎসকে’র বিরুদ্ধে এবার ‘দিদিকে বলো’ নম্বরে যুবকের ফোন

সংবাদদাতা, রামপুরহাট: এবার তারাপীঠের ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে ‘দিদিকে বলো’ নম্বরে ফোন করে অভিযোগ জানালেন এলাকার এক যুবক। এর আগে পুলিস-প্রশাসনের কাছে লিখিতভাবে অভিযোগ জানিয়েও কোনও ব্যবস্থা না নেওয়ায় দিদিকে জানালাম বলে জানিয়েছেন যুবক রবীন্দ্রনাথ দাস।
বিশদ

তৃণমূলের বুথ সভাপতি গুলিবিদ্ধ হওয়ার জেরে
খড়গ্রামে দু’পক্ষের বোমাবাজি, ভাঙচুর, জখম ছাত্রী সহ ৪

  সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার সন্ধ্যায় খড়গ্রাম থানার চন্দ্রসিংহবাটি গ্রামে দু’পক্ষের বোমাবাজির জেরে নবম শ্রেণীর ছাত্রী সহ চারজন জখম হয়েছেন। ভাঙচুর করা হয় কয়েকটি বাড়িও। এমনকী, লুটপাটের ঘটনাও ঘটে বলে অভিযোগ। খড়গ্রাম থানার পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রামে অস্থায়ী পুলিস পিকেট বসানো হয়েছে।
বিশদ

 কেন্দ্র ও রাজ্যের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনে নামছে পূর্ব মেদিনীপুর জেলা সিপিএম

  বিএনএ, তমলুক: কেন্দ্রে বিজেপি সরকার এবং রাজ্যে তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকার কৃষক, খেতমজুর ও শ্রমিক স্বার্থবিরোধী নানা পদক্ষেপ নিচ্ছে। এই অভিযোগ তুলে ধারাবাহিক আন্দোলনে নামার সিদ্ধান্ত নিল পূর্ব মেদিনীপুর জেলা সিপিএম।
বিশদ

জেলায় শূন্যপদ ১২৪২, বৈঠকে কমিটি
আইসিডিএসের কর্মী ও সহায়িকা নিয়োগ শীঘ্রই

 বিএনএ, সিউড়ি: বীরভূমে খুব শীঘ্রই ১২৪২জন অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগ হতে চলেছে। তাই নিয়োগ প্রক্রিয়া নিয়ে আগামী ১৯আগস্ট প্রশাসনের সঙ্গে জেলা সিলেকশন অ্যান্ড মনিটরিং কমিটি বৈঠকে বসতে চলেছে।
বিশদ

 মুখ্যমন্ত্রীর হাত থেকে রাজ্যস্তরের পুরস্কার পাচ্ছে পূর্ব বর্ধমানের ১১ কন্যাশ্রী

বিএনএ, বর্ধমান: কেউ কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছে। কেউ আবার ক্যারাটে চ্যাম্পিয়নশিপে পেয়েছে সোনার মেডেল। ফুটবল প্রতিযোগিতাতেও অনেকে নজর কেড়েছে। পেয়েছে জয়ের শিরোপাও। এই ধরণের অভাবনীয় সাফল্যের জন্য পূর্ব বর্ধমান জেলার ১১ জন কন্যাশ্রী রাজ্যস্তরের পুরস্কার পাচ্ছে।
বিশদ

 বাঁকুড়ায় ন্যাশনাল চাইল্ড লেবার স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের বিক্ষোভ

বিএনএ, বাঁকুড়া: প্রায় ৪০মাস ধরে সাম্মানিক ও স্টাইপেন্ড পাচ্ছেন না ন্যাশানাল চাইল্ড লেবার স্কুলের শিক্ষক, শিক্ষাকর্মী এবং ছাত্ররা। তাই অবিলম্বে বকেয়া টাকা দেওয়ার দাবিতে জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ দেখানোর পর স্মারকলিপি দিলেন শিক্ষক ও শিক্ষাকর্মীরা।
বিশদ

 মফস্সলের একাধিক গ্রাম ৩দিন বিদ্যুৎহীন, পুলিসকে ঘিরে বিক্ষোভ

  সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া মফস্সল থানা এলাকার একাধিক গ্রামে প্রায় তিনদিন ধরে বিদ্যুৎ না থাকায় সমস্যা পড়েছেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার নদীয়াড়া গ্রামের বাসিন্দারা বিদ্যুৎ দপ্তরের গাড়ি আটকে দীর্ঘক্ষণ বিক্ষোভও দেখান। পরে মফস্সল থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছালে পুলিসকে ঘিরেও বিক্ষোভ চলে।
বিশদ

 মাটির রাস্তা ঢালাইয়ের দাবিতে কাঁথির পঞ্চায়েত অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, কাঁথি: এলাকার কাঁচা মাটির রাস্তা ঢালাই বা মোরামের করার দাবিতে মঙ্গলবার কাঁথি-৩ ব্লকের তৃণমূল পরিচালিত দুরমুঠ গ্রাম পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন সংশ্লিষ্ট দইসাই গ্রামের শতাধিক বাসিন্দা।
বিশদ

 নাকাশিপাড়ার পঞ্চায়েতে হামলা, প্রধানকে মারধরের অভিযোগ

  সংবাদদাতা, কালীগঞ্জ: মঙ্গলবার দুপুরে নাকাশিপাড়ার বিজেপি পরিচালিত বেথুয়াডহরি ২ পঞ্চায়েতের প্রধানের উপর হামলার অভিযোগ উঠল। বহিরাগত দুষ্কৃতীরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে প্রধানের উপর চড়াও হয়। প্রধান রবীন্দ্রনাথ সাহাকে ব্যাপক মারধর করা হয়।
বিশদ

 লিমকা বুক অব রেকর্ডে জায়গা পেলেন ঘূর্ণির শিল্পী সুবীর পাল

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি হাতে পেয়েছেন লিমকা বুক, মেডেল ও শংসাপত্র।
বিশদ

 দুর্গাপুরে গাড়ি ও বাইকে আগুন লাগানোর ঘটনায় গ্রেপ্তার ২

 বিএনএ, আসানসোল: কয়েকমাস ধরে দুর্গাপুর শহরে একের পর এক গাড়ি ও বাইকে আগুন লাগানোর ঘটনায় অবশেষে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতরা বিভিন্ন এলাকায় বেসরকারি নাইটগার্ডের কাজ করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম গৌরাঙ্গ পাল ও তারক কর্মকার।
বিশদ

 বিজেপির নতুন তমলুক সাংগঠনিক জেলা কমিটি ঘোষিত

বিএনএ, তমলুক: মঙ্গলবার বিজেপির নতুন তমলুক সাংগঠনিক জেলা কমিটি ঘোষিত হল। জেলা কমিটিতে ২১জন পদাধিকারী রয়েছেন। জেলা সভাপতি হয়েছেন নবারুণ নায়েক। এর আগেও তিনি জেলা সভাপতি ছিলেন। এছাড়াও নতুন কমিটিতে আটজন ভাইস প্রেসিডেন্ট, তিনজন জেনারেল সেক্রেটারি, আটজন সেক্রেটারি এবং একজন ট্রেজারার হয়েছেন।
বিশদ

 লালগোলায় পাট খেতে অ্যাসিডে দগ্ধ যুবকের দেহ উদ্ধার

  সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার সন্ধ্যায় লালগোলা থানার ময়ায় পাট খেত থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম রুস্তম শেখ(২৬)। বাড়ি রঘুনাথগঞ্জ থানার শেখালিপুর গ্রাম পঞ্চায়েতের বরজুমলা কলোনির উপর পাইকারায়।
বিশদ

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM