Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ার ৩ শহরকে জঞ্জালমুক্ত করা নিয়ে বৈঠক পুরদপ্তরের প্রধান সচিবের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ার তিন শহরকে জঞ্জালমুক্ত করতে শনিবার সার্কিটহাউসে বৈঠক করলেন রাজ্যের পুর ও নগরান্নোয়ন দপ্তরের প্রধান সচিব সুব্রত গুপ্ত। এদিনের বৈঠকে সুব্রতবাবু বলেন, ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের নির্দেশ অনুযায়ী, রাজ্যের প্রতিটি পুরসভায় কঠিন বর্জ্য সুষ্ঠুভাবে নিষ্কাশনের জন্য একটি মাইক্রো প্ল্যান কার্যকর করার উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ
বাঁকুড়ায় বাপেরবাড়ি যাওয়ার পথে বধূকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ, ধৃত ২ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাপেরবাড়ি যাওয়ার পথে এক গৃহবধূকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগে শুক্রবার রাতে পুলিস দুই যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম উৎপল ঘোষ ও প্রদীপ ঘোষ। তাদের বাড়ি স্থানীয় বলরামপুর গ্রামে।  
বিশদ

দলত্যাগীদের যোগদানের পরই আরামবাগে খুলল তৃণমূলের পার্টি অফিস 

সংবাদদাতা, আরামবাগ: দলত্যাগীদের যোগদানের পরই চারমাস ধরে বন্ধ থাকা তৃণমূলের পার্টি অফিস শনিবার খুলল আরামবাগে। এদিন আরামবাগের বড়ডোঙ্গল গ্রামে তৃণমূল কংগ্রেসের প্রফুল্ল ভবন নামে ওই দলীয় কার্যালয়টি খোলা হয়। লোকসভা ভোটের পর থেকে ওই কার্যালয়টি বন্ধ হয়ে পড়েছিল।  
বিশদ

কাঁথিতে রাস্তা, বিদ্যুৎ ও নিকাশি কাজে ২১কোটি টাকা খরচের পরিকল্পনা 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি শহরের রাস্তা, বিদ্যুৎ, নিকাশি ব্যবস্থার সার্বিক উন্নতির মধ্য দিয়ে নাগরিক পরিষেবার উন্নয়নে উদ্যোগী হল পুরসভা। বিভিন্ন কাজের জন্য প্রায় ২১কোটি টাকা খরচ করা হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। শহরের ২১টি ওয়ার্ডেই রাস্তা, বিদ্যুৎ ও নিকাশি ব্যবস্থার কাজ হবে। 
বিশদ

খড়গ্রামে শিক্ষকদের দ্বারস্থ নবম শ্রেণীর ছাত্রী, বিয়ে বন্ধ করল পুলিস-প্রশাসন 

সংবাদদাতা কান্দি: শনিবার খড়গ্রামে নবম শ্রেণীর এক ছাত্রী পরিবারের সদস্যদের মতের বিরুদ্ধে গিয়ে নিজের বিয়ে রুখল। শিক্ষকদের তৎপরতায় পুলিস ও প্রশাসন বিয়ে বন্ধ করার পাশাপাশি ওই ছাত্রীর অভিভাবকের কাছ থেকে একটি মুচলেকা নেয়। কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পাওয়া শেরপুর উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রীর পড়াশোনায় সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে প্রশাসন। 
বিশদ

রামনগরের ৩টি পঞ্চায়েতের ৮০টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একই সঙ্গে পরিদর্শন 

সংবাদদাতা, কাঁথি: শনিবার রামনগর-১ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির তরফে তিনটি গ্রাম পঞ্চায়েতের ৮০টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একই সময়ে সারপ্রাইজ ভিজিট করা হয়। প্রশাসনের আধিকারিক থেকে কর্মীরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির পরিষেবা থেকে শুরু করে সার্বিক পরিকাঠামো খতিয়ে দেখেন।  
বিশদ

রামনগরে বিজেপি পরিচালিত পঞ্চায়েতে তালা ঝুলিয়ে বিক্ষোভ, অবরোধ 

সংবাদদাতা, কাঁথি: বিভিন্ন অভিযোগ তুলে শুক্রবার রাত পর্যন্ত রামনগর-২ ব্লকে বিজেপি পরিচালিত পালধুই গ্রাম পঞ্চায়েতের প্রধান-উপপ্রধান সহ পঞ্চায়েতের কর্মীদের অফিসে তালাবন্ধ করে বিক্ষোভ দেখান তৃণমূল ও সিপিএম সদস্যরা। এদিকে উপস্থিত বিরোধী দলের কর্মী-সমর্থকরা রামনগর-এগরা সড়কে পথ অবরোধও শুরু করেন। 
বিশদ

শহিদ মাতঙ্গিনী ব্লকে ৩টি গোডাউনে হানা, বাজেয়াপ্ত রেশনসামগ্রী 

বিএনএ, তমলুক: শনিবার শহিদ মাতঙ্গিনী ব্লকের রামতড়কহাট এলাকায় তিনটি গোডাউনে হানা দিয়ে বিপুল পরিমাণ রেশনসামগ্রী বাজেয়াপ্ত করা হল। তিনটি গোডাউন থেকে ২২৭বস্তা আটা, ২৭১বস্তা প্যাকেট আটা এবং ১১৩বস্তা গম উদ্ধার করা হয়েছে। তবে অভিযান চালানোর আগেই চম্পট দেয় দুই মজুতদার। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে বলে জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

দুবরাজপুরে অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতানোর অভিযোগে ধৃত ৪ 

সংবাদদাতা, রামপুরহাট: ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করল জেলা সাইবার ক্রাইম সেল। শুক্রবার গভীর রাতে দুবরাজপুরের গোপন ডেরায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। উদ্ধার হয় বেশ কিছু এটিএম কার্ড, মোবাইল ও সিমকার্ড।  
বিশদ

রামপুরহাটে স্বামীর আত্ম্যহত্যার খবর পেয়ে বাপেরবাড়িতে আত্মঘাতী স্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে স্বামীর আত্মহত্যার খবর পেয়ে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হলেন স্ত্রী। মৃতদের নাম সোমাদিশ বাউরি(২৬) ও রেখা বাউরি(১৮)। তাঁদের বাড়ি রামপুরহাট পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে। একই দিনে এই দম্পতির মৃত্যু ঘিরে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। পারিবারিক অশান্তির জেরে এই ঘটনা বলে পরিবারের লোকজনের দাবি। 
বিশদ

মুর্শিদাবাদে প্রায় সাড়ে ৩কেজি হেরোইন সহ ধৃত দুই কারবারি 

সংবাদদাতা, লালবাগ: শনিবার সকালে মুর্শিদাবাদ জেলা পুলিসের এসওজি টিম এবং মুর্শিদাবাদ থানার পুলিস যৌথভাবে অভিযান চালিয়ে লালবাগ কোর্ট রোড এলাকা থেকে দুই হেরোইন কারবারিকে গ্রেপ্তার করেছে। তাদের সঙ্গে থাকা একটি ব্যাগ থেকে ৩কেজি ৪০০গ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। 
বিশদ

মেদিনীপুরে মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে জেলাশাসকের বৈঠক 

সংবাদদাতা,খড়্গপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে শনিবার মেদিনীপুর জেলাপরিষদে নির্বাচিত প্রতিনিধি ও বিডিওদের নিয়ে বৈঠক করেন জেলাশাসক রশমি কমল। বৈঠকে সমস্ত জেলাপরিষদের সদস্য, পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও এবং বিধায়কদের ডাকা হয়েছিল। 
বিশদ

এর্নাকুলাম এক্সপ্রেস ট্রেনের বগিতে আগুন, আতঙ্কিত যাত্রীরা 

সংবাদদাতা, রঘুনাথপুর: শুক্রবার রাতে পাটনা থেকে চেন্নাই যাওয়ার এর্নাকুলাম এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। ট্রেনটি রঘুনাথপুরের জয়চণ্ডী স্টেশন ঢোকার আগেই যাত্রীরা একটি বগি থেকে ধোঁয়া বেরতে দেখেন। তারপরেই যাত্রীরা ট্রেনের চেন টানেন।  
বিশদ

নয়াগ্রামে সুবর্ণরেখা নদীর তীরে উদ্ধার হস্তিশাবকের দেহ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শনিবার সকালে নয়াগ্রাম থানার দেউলবাড় এলাকায় সুবর্ণরেখা নদী তীরে উদ্ধার হল একটি হস্তিশাবকের দেহ। মৃত পুরুষ হস্তিশাবকটির বয়স প্রায় এক বছর। বনদপ্তরের দাবি, দলমার হাতির পালের সঙ্গে নদী পার হতে গিয়ে মৃত্যু হয়েছে শাবকটির।  
বিশদ

রঘুনাথগঞ্জে আমবাগানে ৯টি সকেট বোমা উদ্ধার 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার সকালে রঘুনাথগঞ্জের তেঘরীতে আম বাগান থেকে একটি প্লাস্টিকের জার থেকে তাজা সকেট বোমা উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পরে বম্ব স্কোয়াড বোমাগুলি নিষ্ক্রিয় করে।  
বিশদ

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত এক সপ্তাহ ধরে মহমেডান স্পোর্টিং মাঠের পরিচর্যা চলছে। কালো-সাদা ব্রিগেডের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসের উদ্যোগে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এসে মাঠটির হাল ফেরানোর চেষ্টা করছেন। গত এক সপ্তাহর মধ্যে শনিবারই মহমেডান নিজেদের মাঠে অনুশীলন করল। ...

 অভিমন্যু মাহাত, সোদপুর, বিএনএ: ১৫০ বছরের পুরনো আস্ত জমিদার বাড়িকেই তুলে ধরছে সোদপুরের উদয়ন সংঘ। এবার তাদের থিম ‘খিড়কি থেকে সিংহদুয়ার’। থিম ড্রামা, থিম সং ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার রাতে ছাত্র বিক্ষোভের জেরে অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যে উপাচার্য-সহ উপাচার্যের অনুপস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে রাজ্যপাল জগদীপ ধনকার ক্যাম্পাসে যেতে ...

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫ - নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২ – নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ৩৫/৫৪ রাত্রি ৭/৫০। মৃগশিরা ১৫/৪৪ দিবা ১১/৪৬। সূ উ ৫/২৮/৪০, অ ৫/৩০/৩৮, অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৪ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ২৩/৭/৩২ দিবা ২/৪৩/৩১। মৃগশিরা ৬/৫২/৫৬ দিবা ৮/১৩/৪০, সূ উ ৫/২৮/৩০, অ ৫/৩২/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ১০/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে, কালবেলা ১১/৩০/৩০ গতে ১/১/০ মধ্যে, কালরাত্রি ১/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে।
 ২২ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু
রবিবার দুপুরে মালদহের পরানপুর চুনাখালী মাঠে বাজ পড়ে তিনজনের মৃত্যু ...বিশদ

04:09:46 PM

রায়গঞ্জে ব্যাপক বৃষ্টি 

03:42:00 PM

মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্রের কোপ
পাড়ায় মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্র দিয়ে ...বিশদ

03:40:00 PM

রাজীব কুমারকে ফের নোটিস সিবিআইয়ের 

02:44:03 PM

অবশেষে নিভল পেট্রকেমের আগুন 
তিনদিন ধরে লাগাতার চেষ্টার পর রবিবার সকালে নিভল পেট্রকেমের আগুন। ...বিশদ

02:12:00 PM

দিল্লিতে অক্ষরধাম মন্দিরের কাছে পুলিসকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা 

02:08:00 PM