Bartaman Patrika
খেলা
 

জিতলেও গোলসংখ্যা বাড়াতে ব্যর্থ ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার রেনবোকে হারিয়ে কলকাতা লিগের খেতাবি লড়াইয়ে প্রবলভাবে থাকলেও গোলসংখ্যা বাড়িয়ে নিতে ব্যর্থ ইস্ট বেঙ্গল। পিয়ারলেসের এখন আট ম্যাচে সংগ্রহ ১৭ পয়েন্ট। পিয়ারলেস বাকি তিনটি ম্যাচের মধ্যে কোনও একটিতে হেরে গেলে আর ইস্ট বেঙ্গল বাকি দুটি ম্যাচ জিতলে গোল পার্থক্য ফ্যাক্টর হয়ে যাবে।  
বিশদ
  প্রিয়াঙ্কের সেঞ্চুরি

 মাইসোর, ২০ সেপ্টেম্বর: দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে দ্বিতীয় বেসরকারি টেস্টে ড্র করল ভারত-এ দল। তবে ড্র ম্যাচেও শতরানের আলো ছড়ালেন ওপেনার প্রিয়াঙ্ক পাঞ্চাল। দ্বিতীয় ইনিংসে ১৯২ বলে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। বিশদ

21st  September, 2019
সন্তোষ ট্রফিতে অধিনায়কের দৌড়ে এগিয়ে সৌরভ দাশগুপ্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্তোষ ট্রফির বাছাই পর্বের জন্য ২০ জনের দল ঘোষণা করল বাংলা। আইএফএ সূত্রে জানা গিয়েছে, দলের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ক্যালকাটা কাস্টমসের সৌরভ দাশগুপ্ত। তিনি এই স্কোয়াডে সন্তোষ ট্রফি সবচেয়ে বেশিবার খেলেছেন।  
বিশদ

21st  September, 2019
  দৌড় শেষ সুশীলের

 নুর-সুলতান (কাজাখস্তান), ২০ সেপ্টেম্বর:বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে আটবছর পর ফিরেও প্রথম রাউন্ডেই হেরে গেলেন ওলিম্পিকসে জোড়া পদক জয়ী সুশীল কুমার আজারবাইজানের খাদজিমুরাডের কাছে। বিশদ

21st  September, 2019
শারদোৎসবে শিশুদের পাশে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের শারদোৎসবে পিছিয়ে পড়া, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে দাঁড়াচ্ছে ইস্ট বেঙ্গল ক্লাব। মহাসপ্তমীর দিন সৌজাত্য নামক একটি হোমের ৬৩ জনকে নিয়ে ইস্ট বেঙ্গলের এই বিশেষ উদ্যোগ। শতবর্ষে বিশেষ শারদ শ্রেষ্ঠ অনুষ্ঠানের অঙ্গ এই উদ্যোগ।  
বিশদ

21st  September, 2019
  ফাইনালে অমিত

 ইকেটেরিনবার্গ (রাশিয়া), ২০ সেপ্টেম্বর: এশিয়ান চ্যাম্পিয়ন অমিত পাঙ্গাল (৫২ কেজি) প্রথম ভারতীয় বক্সার হিসেবে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন। একই দিনে ৬৩ কেজি বিভাগে মনীশ কৌশিক ব্রোঞ্জ পেয়েছেন। বিশদ

21st  September, 2019
এশিয়ান টিটি’র শেষ আটে সাথিয়ান

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে।
বিশদ

21st  September, 2019
জার্সির ব্যাজটাই আমাকে তাতিয়ে দেয়, বলছেন কোহলি 

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চাশোর্ধ্ব ব্যাটিং গড় অনেকেরই আছে। তবে একটি ফরম্যাট ধরলে সংখ্যাটা ৮৪। দু’টি ফরম্যাটের বিচারে তা কমে দাঁড়াবে ৩। যদি তিন ফরম্যাটেই পঞ্চাশের বেশি ব্যাটিং গড় খুঁজতে বসেন, তাহলে একটাই নাম চোখের সামনে ভাসবে—বিরাট কোহলি। কত নামেই না তিনি ভূষিত হন! কেউ বলেন রান-মেশিন। 
বিশদ

20th  September, 2019
ক্যাপ্টেন বিরাটেই আস্থা মাইক হেসনের 

বেঙ্গালুরু, ১৯ সেপ্টেম্বর: বিরাট কোহলির উজ্জ্বল ক্রিকেট কেরিয়ারে কুৎসিত অধ্যায় অবশ্যই আইপিএল। রয়্যাল চ্যালেঞ্জ বেঙ্গালুরুর হয়ে খেলছেন প্রথম দিন থেকে। গত সাত বছর ধরে নেতৃত্বও দিয়েছেন। কিন্তু আজ পর্যন্ত আইপিএল জেতার স্বাদ পাননি বিরাট। প্রত্যেক বছরে বিপুল প্রত্যাশা জাগিয়েও সমর্থকদের হতাশ করেছে কোহলির আরসিবি। 
বিশদ

20th  September, 2019
মোহন বাগানকে হারিয়ে চমক মহমেডান স্পোর্টিংয়ের 

অভিজিৎ সরকার : বেলঘরিয়ার দুই বঙ্গতনয়ের দুরন্ত ফুটবলে মোহন বাগানের লিগ জয়ের স্বপ্ন কার্যত চুরমার করে দিল মহমেডান স্পোর্টিং। বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে সাদা-কালো গোলরক্ষক প্রিয়ন্ত সিং একাধিক পতন রোধ করেন। আর মহমেডানের মিডফিল্ডার তীর্থঙ্কর সরকার একটি গোল করলেন, দু’টি করালেন।  
বিশদ

20th  September, 2019
ম্যান ম্যানেজমেন্টেই বাজিমাত দীপেন্দুর 

জয় চৌধুরি: নিজের বিধানসভা কেন্দ্রের বিশ্বকর্মা পুজো কমিটিগুলির আব্দার আর কোচিং সফলভাবে সামলালেন দীপেন্দু বিশ্বাস। কিবু ভিকুনা সহ মোহন বাগানের স্প্যানিশ ব্রিগেডকে চমকে দিয়ে মহমেডান টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দুর মুখে অমল স্যারের নাম। আর সেই সঙ্গে ১৯৯৭ সালে কলকাতা লিগের ডার্বির কথা। 
বিশদ

20th  September, 2019
অনবদ্য ডি মারিয়ার জোড়া গোল, হতাশ জিনেদিন জিদান
রিয়াল মাদ্রিদকে চূর্ণ করল প্যারি সাঁজাঁ 

প্যারিস, ১৯ সেপ্টেম্বর: ম্যাচ শেষ। দু’হাত আকাশের দিকে তুলে ঈশ্বরকে ধন্যবাদ জ্ঞাপন অ্যাঞ্জেল ডি মারিয়ার। সেই মুহূর্তে গ্যালারিতে আসন ছেড়ে দাঁড়িয়ে উচ্ছ্বাস প্রকাশে ব্যস্ত নেইমার ও কিলিয়ান এমবাপে। তাঁদের মুখেও আর্জেন্তাইন অ্যাটাকারটির প্রশংসা। কারণ, রিয়াল মাদ্রিদকে হারানোর নায়কের নাম যে অ্যাঞ্জেল ডি মারিয়াই।  
বিশদ

20th  September, 2019
সহজ জয় ম্যাঞ্চেস্টার সিটির 

খার্কিভ, ১৯ সেপ্টেম্বর: সহজ জয় দিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করল ম্যাঞ্চেস্টার সিটি। বুধবার গ্রুপ-সি’র ম্যাচে তারা ৩-০ ব্যবধানে হারাল শাখতার ডোনেস্ককে। এই ম্যাচে দলের কোনও ফুটবলার চোট পাননি বলে স্বস্তিতে সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 
বিশদ

20th  September, 2019
কুলদীপের ৪ উইকেট, দুরন্ত ব্যাটিং মার্করামের 

মহীশূর, ১৯ সেপ্টেম্বর: ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে চারদিনের বেসরকারি টেস্টে দুরন্ত ব্যাটিং করলেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ওপেনার আইডেন মার্করাম। তাঁর অনবদ্য ১৬১ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকার দলটি প্রথম ইনিংসে ৪০০ রান তুলল। উইয়ান মাল্ডারও লোয়ার মিডল অর্ডারে দক্ষিণ আফ্রিকা এ দলকে নির্ভরতা জুগিয়েছেন।  
বিশদ

20th  September, 2019
শতবর্ষে শারদ সম্মান দেবে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা। 
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: শনিবার দুপুরে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের শঙ্করপুরে জমিতে কাজ করার সময় এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম লক্ষ্মী দাস(২৫)। মৃতের বাড়ি বাহিনের হাঁটমুনি গ্রামে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার রাতে ছাত্র বিক্ষোভের জেরে অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যে উপাচার্য-সহ উপাচার্যের অনুপস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে রাজ্যপাল জগদীপ ধনকার ক্যাম্পাসে যেতে ...

সংবাদদাতা, কালনা: কালনা থানার বাঘনাপাড়া এলাকায় শুক্রবার রাতে এক প্রৌঢ়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম কল্পনা দুর্লভ(৫০)। বাড়ি স্থানীয় দেউলপাড়া এলাকায়। শনিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত করা হয়। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।  ...

 ওয়াশিংটন ও হিউস্টন, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ‘হাউডি মোদি’ অনুষ্ঠান ঘিরে আমেরিকায় সাজ সাজ রব। মোদি-জ্বরের উন্মাদনায় অন্তিম মুহূর্তের জন্য প্রহর গুনছে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫ - নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২ – নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ৩৫/৫৪ রাত্রি ৭/৫০। মৃগশিরা ১৫/৪৪ দিবা ১১/৪৬। সূ উ ৫/২৮/৪০, অ ৫/৩০/৩৮, অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৪ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ২৩/৭/৩২ দিবা ২/৪৩/৩১। মৃগশিরা ৬/৫২/৫৬ দিবা ৮/১৩/৪০, সূ উ ৫/২৮/৩০, অ ৫/৩২/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ১০/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে, কালবেলা ১১/৩০/৩০ গতে ১/১/০ মধ্যে, কালরাত্রি ১/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে।
 ২২ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু
রবিবার দুপুরে মালদহের পরানপুর চুনাখালী মাঠে বাজ পড়ে তিনজনের মৃত্যু ...বিশদ

04:09:46 PM

রায়গঞ্জে ব্যাপক বৃষ্টি 

03:42:00 PM

মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্রের কোপ
পাড়ায় মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্র দিয়ে ...বিশদ

03:40:00 PM

রাজীব কুমারকে ফের নোটিস সিবিআইয়ের 

02:44:03 PM

অবশেষে নিভল পেট্রকেমের আগুন 
তিনদিন ধরে লাগাতার চেষ্টার পর রবিবার সকালে নিভল পেট্রকেমের আগুন। ...বিশদ

02:12:00 PM

দিল্লিতে অক্ষরধাম মন্দিরের কাছে পুলিসকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা 

02:08:00 PM