শিল্প -বাণিজ্য
 

  মোর্চার বাধায় দার্জিলিঙের পথে দাঁড়িয়ে ৮০টি ট্রাক, পাহাড়ে রেশনে খাদ্য সংকট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে খাদ্য দপ্তরের ট্রাক উঠতে না পারায় রেশন দোকানগুলিতে প্রবল সমস্যা দেখা দিয়েছে। বৃহস্পতিবার ৮০টি ট্রাক খাদ্যশস্য নিয়ে দার্জিলিং যাওয়ার পথে দাঁড়িয়ে আছে। এর জন্য প্রতিদিন ৪ লক্ষ টাকা করে ক্ষতি হচ্ছে খাদ্য দপ্তরের।
বিশদ
  বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণে স্থগিতাদেশ হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর করা যাবে না। তার মধ্যে সব পক্ষ হলফনামা দেওয়ার পর বিষয়টির বিস্তৃত শুনানি হবে।
বিশদ

ছাত্র-ছাত্রীদের প্লেসমেন্টের
সেরা ঠিকানা ইউইএম

বিজ্ঞাপন প্রতিবেদন: গত কয়েকবছর ধরেই সুনামের সঙ্গে অসংখ্য ছাত্র-ছাত্রীদের প্লেসমেন্টের দারুণ সুযোগ করে দেওয়ার অন্যতম সেরা ঠিকানা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট (ইউইএম)। ২০১৬ সালে বেশ কিছু নামী সংস্থা জয়পুর ক্যাম্পাসে প্লেসমেন্টের জন্য এসেছিল। পড়ুয়া পিছু গড়ে ১ থেকে ২টি সংস্থা ছিল।
বিশদ

বিনিয়োগকারীদের চাপে পদত্যাগ উবের সিইও’র

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর অনুরোধ মেনে নিয়ে পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।
বিশদ

22nd  June, 2017
‘রথযাত্রা কালেকশন’ আনল শ্যামসুন্দর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গয়নার ‘রথযাত্রা কালেকশন’ নিয়ে এল শ্যামসুন্দর কোং জুয়েলার্স। মঙ্গলবার সংস্থার রাসবিহারী অ্যাভিনিউ’র শোরুমে এই গয়নার সম্ভারের উদ্বোধন করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার অন্যতম দুই কর্ণধার রূপক সাহা এবং অর্পিতা সাহা। রূপকবাবু বলেন, সামনেই রথযাত্রা। এই নিয়ে সর্বস্তরেই উৎসাহ তুঙ্গে। সেই দিকটিতে নজর রেখেই আমরা নতুন গয়নার সম্ভার এনেছি। কালেকশনটির মধ্যে থাকছে এমন কিছু গয়না, যা চিরন্তন ঐতিহ্য বহন করছে।
বিশদ

21st  June, 2017
 ওড়ালেন না বেসরকারিকরণের সম্ভাবনা
এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ ঠিক করবে কেন্দ্রীয় মন্ত্রিসভা: জয়ন্ত সিনহা

 মুম্বই, ২০ জুন (পিটিআই): এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ নিয়ে বিভিন্ন মন্ত্রিগোষ্ঠীর পারস্পরিক আলোচনা হয়ে গিয়েছে। রাষ্ট্রীয় সংস্থাটির যাতে সবচেয়ে বেশি লাভ হয় এমন সিদ্ধান্তই নেবে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এদিন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিনহা একথা বলেছেন।
বিশদ

21st  June, 2017
  বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণরাই আরমারের টার্গেট

 নয়াদিল্লি, ২০ জুন: আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) জন্য বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণেরাই তার টার্গেট। ফেসবুক ও বিভিন্ন ম্যাসেঞ্জারের মাধ্যমে এই তিন দেশের তরুণদের তিনি আকৃষ্ট করে। নিয়োগ করে আইএসে।
বিশদ

21st  June, 2017
  হোসিয়ারি শিল্পের উন্নয়নে বিশেষ প্যাকেজ ঘোষণা করতে পারে কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুন: দেশের হোসিয়ারি শিল্পের মানোন্নয়নের লক্ষ্যে স্পেশাল প্যাকেজ ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার। আগামী দু’মাসের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র। এক্ষেত্রে প্রধানত চিনের বাজারকে টেক্কা দিতেই এ ধরনের চিন্তাভাবনা করছে সরকার।
বিশদ

21st  June, 2017
কলকাতায় বিদ্যুৎ চাহিদার রেকর্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসি এলাকায় সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদার ‘রেকর্ড’ তৈরি হয়েছে গত সোমবার। কোম্পানি সূত্রের খবর, ওইদিন বিকাল সাড়ে তিনটে নাগাদ সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদা পৌঁছে যায় ২১৫৯ মেগাওয়াটে। বজবজ, হলদিয়া এবং সাদার্ন কেন্দ্র থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ বিতরণ করা হয়।
বিশদ

21st  June, 2017
  ভারতে এফ-১৬ যুদ্ধবিমান তৈরির জন্য লকহিডের সঙ্গে চুক্তি টাটার

 প্যারিস, ১৯ জুন (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের আগে ভারতে এফ-১৬ যুদ্ধবিমান তৈরির জন্য টাটার সঙ্গে চুক্তি হল লকহিড মার্টিনের। ভারতীয় সেনাবাহিনীর জন্য কোটি কোটি ডলারের বরাত পেতে লকহিড মার্টিন তাদের টেক্সাসের ফোর্টওয়ার্থে তাদের কারখানাটি ভারতে সরানোর সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

20th  June, 2017

Pages: 12345




একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘শাট ডাউন’ বা যান্ত্রিক গোলযোগে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হলে এবার সরাসরি এসএমএস যাবে গ্রাহকদের মোবাইল ফোনে। সিইএসসির মতোই রাজ্যজুড়ে এসএমএস পরিষেবা চালু ...

 বিএনএ, বারাসত: কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল হাবড়ার ‘আবাদ সোনাকানিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের’ ম্যানেজার ও ক্যাশিয়ারের বিরুদ্ধে। গ্রাহকদের দাবি, প্রায় চার ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...

সিডনি, ২২ জুন: অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজের কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রণীত। একইদিনে শেষ আটে গেলেন সাইনা নেহওয়াল ও পি ভি সিন্ধু। সাইনা ২১-১৫, ২০-২২ , ২১-১৪ পয়েন্টে হারালেন আমেরিকার সোনিয়া চিয়েকে। শেষ আটে সাইনার সামনে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
চুঁচুড়া স্টেশনের কাছ থেকে যুবকের দেহ উদ্ধার, তাঁকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ মৃতের পরিজনদের
প্রনয় ঘটিত সমস্যা সালিশি সভায় মিটমাট হয়ে যাওয়ার পরও এক যুবককে পিটিয়ে মারার অভিযোগ উঠলো প্রেমিকার পরিবারের বিরুদ্ধে। গতকাল গভীর রাতে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হয় চুঁচুড়া স্টেশনের কাছে রেল লাইনের ধার থেকে। চুঁচুড়া স্টেশন সংলগ্ন মৌলি পাড়ার বাসিন্দা পেশায় দর্জি ওই যুবকের নাম শ্রীবাস মণ্ডল (১৮)। শ্রীবাস পাড়ারই একটি মেয়ের সঙ্গ প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে বলে জানা গিয়েছে। গতকাল সন্ধ্যায় পাড়াতে সালিশি সভা বসেছিল, স্থানীয় পঞ্চায়েত সদস্যও ছিল সেই সভাতে। সেখানে মিটমাট হওয়ার পরও শ্রীবাসকে মারধর করা হয় বলে তাঁর পরিজনদের অভিযোগ। রাত এগারোটা নাগাদ রেল লাইনের ধারে শ্রীবাসের দেহ পড়ে থাকতে দেখা যায়। আজ সকাল থেকেই ব্যাপক উত্তেজনা রয়েছে ওই এলাকায়|

01:48:00 PM

বাসন্তীতে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষের অভিযোগ, পুড়ল দুটি বাড়ি
ফের তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। আর তার জেরে আজ সকাল থেকে উত্তপ্ত বাসন্তীর কাঁঠালবেড়িয়ার কলতলা এলাকা। একাধিক বাড়িতে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ। এলাকায় চলছে ব্যাপক বোমাবাজি। একাধিক দোকান ও বাইক ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে অকুস্থলে হাজির রয়েছে পুলিশ বাহিনী। নেতৃত্বে রয়েছেন এলাকার এসডিপিও ক্যানিং ধ্রুব দাস। উদ্ধার হয়েছে প্রচুর তাজা বোমা। ঘটনার প্রতিবাদে বিক্ষোভে নেমেছেন তৃণমূলের মহিলা কর্মীরা। জানা গিয়েছে, এলাকা দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বাসন্তীতে যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি আমানুল্লা লস্কর ও বাসন্তী ব্লক তৃণমূলের আহ্বায়ক আবদুল মান্নান গাজির গোষ্ঠীর সংঘর্ষ লেগেই রয়েছে বলে অভিযোগ। আজ সকাল বেলায় ফের শুরু হয় দুই গোষ্ঠীর মধ্যে কোন্দল। একদল যুব তৃণমূল কর্মী হঠাৎ কলতলা মোড়ে এসে চড়াও হয় অপর কয়েকজন তৃণমূল কর্মীদের উপর। তৃণমূল সংখ্যালঘু সেলের বাসন্তী ব্লক সভাপতি আনসার মল্লিক সহ কয়েকজনকে মারধর করা হয় বলেও অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে প্রথমে বচসায় জড়ায় দু’পক্ষ। এরপর একে অপরকে লক্ষ্য করে বোমা ছুঁড়তে শুরু করে। এলাকাবাসীদের অভিযোগ, অন্তত ৭০টি বোমা ছোঁড়া হয়েছে। আগুন লাগিয়ে দেওয়া হয়েছে অনেকগুলি বাড়িতে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। তৃণমূল কর্মী ইয়াকুব মোল্লার বাড়িতেও আগুন লাগানো হয় বলে অভিযোগ। আগুন লাগিয়ে দেওয়া হয় যুব তৃণমূল কর্মী সিরাজ সর্দারের বাড়িতেও। ঘটনায় একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে দুই গোষ্ঠীর লোকজন। গোটা এলাকা এখনও থমথমে। মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ ।

01:45:34 PM

বর্ধমানে বড়নীলপুরে একটি আবাসিক বিদ্যালয়ে খাদ্য বিষক্রিয়ায় অসুস্থ বেশ কয়েকজন পড়ুয়া, তাদের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে, উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক-২ সুনেত্রা মজুমদারের নেতৃত্বে স্কুলে স্বাস্থ্য দপ্তরের টিম

12:52:00 PM

কোচবিহারের সাগরদিঘি চত্বর এলাকার সাইলেন্স জোনে স্বেচ্ছাসেবক পরিষদের মাইক বাজানোকে কেন্দ্র করে গোলমাল, সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রনে লাঠি চার্জ করে পুলিশ

12:42:00 PM

পাহাড়ে জি টি এ থেকে গণপদত্যাগ পত্র দেওয়া শুরু করলেন মোর্চার সভাসদরা, অ্যাডিশনাল চিফ সেক্রেটারির কাছে পদত্যাগ পত্র পাঠালেন রোশন গিরি

12:40:00 PM

বিহারের দেহরি রেল স্টেশনে লাইনচ্যুত প্যাসেঞ্জার ট্রেনের ইঞ্জিন, হতাহতের কোনও খবর নেই

12:19:00 PM