শিল্প -বাণিজ্য
 
 

 বৃষ্টি তাড়া করছে বাজির বাজারকে। বুধবার তমলুকে তোলা চন্দ্রভাণু বিজলীর ছবি

পাইকারি বাজারে গাঁদার মালা ৪০ টাকা, রজনী ২৫০
মায়ের পায়ে জবার জোগান দিতেই
কালঘাম ছুটছে ফুল ব্যবসায়ীদের

দেবদাস অধিকারী, হাওড়া ও সুকান্ত বসু, কলকাতা: ‘মায়ের পায়ে জবা হয়ে ওঠ না ফুটে মন...’। কিন্তু সেই জবাই এখন মেলা দায়। শ্যামা মায়ের আরাধনা যত এগিয়ে আসছে, ততই চড়া হচ্ছে ফুলের বাজার। আজ, বৃহস্পতিবার কালীপুজো। সর্বত্রই এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পুজোয় ফুল বাধ্যতামূলক, আর সেই ফুল জোগাড় করতেই কালঘাম ছুটছে পুজো কর্তাদের। 
বিশদ
সেনকোর ‘ভেনাস’ কালেকশান
এখন নাগালের মধ্যেই

বিজ্ঞাপন প্রতিবেদন: কাজের দৌলতে বাড়ির গণ্ডি টপকানো আজ আর মেয়েদের জন্য নতুন কিছু নয়। শুধু নিজের শহরেই নয়, কাজের প্রয়োজনে অনেককেই পাড়ি জমাতে হয় ভিনরাজ্যে। এমনকি যেতে হয় বিদেশেও। তাই এয়ারপোর্ট ফ্যাশানের মতো নতুন শব্দ ঢুকে পড়েছে আমাদের প্রচলিত কথার মধ্যে। বাইরে যাওয়ার সময় একজন মহিলা যাত্রী কী পড়বেন এবং কেন পড়বেন ইন্টারনেটে তার বিশদ জানানোর জন্য ব্লগ রয়েছে ভুরি ভুরি।
বিশদ

 বাজার ফিরেছে মেদিনীপুরের ঐতিহ্যশালী দেওয়ালি পুতুলের

বিএনএ, মেদিনীপুর: বাজার ফিরেছে মেদিনীপুরের ঐতিহ্যশালী দেওয়ালি পুতুলের। এলইডি, ডিসকো, চায়না আলোর দাপটে মাঝের কয়েক বছর বাজার বেশ মন্দা গেলেও এবছর ভালোই বিক্রিবাট্টা হল দেওয়ালি পুতুলের। এই সময় বাজারে রীতিমতো চোখ ঝলসানো আলোর সঙ্গে পাল্লা দিতে হয় মৃৎশিল্পীদের।
বিশদ

সোনার জেল্লা আর জলযোগে পূর্ণ বাঙালির ধনতেরস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল কলকাতার ডাকসাইটে কালীপুজোগুলির উদ্বোধন। তার অনেকগুলিরই মধ্যমণি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিভিআইপি হিসাবে তিনি যখন রাজপথে নেমেছেন, তখন তার জেরে কিছু যানজট হবে, এটাই স্বাভাবিক। কিন্তু সেসবের বাইরেও হরেক কারণে এদিনের সন্ধ্যায় মধ্য ও উত্তর কলকাতায় যানজট ছিল বেশ জটিল। কিন্তু তাতে কী?
বিশদ

18th  October, 2017
চীনের বাহারি আলোয় ছেয়েছে
বাজার, নতুনের দেখা নেই
বিকোচ্ছে ডিজিটাল বাতি  বাড়ছে ফানুসের চাহিদা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনেই আলোর উৎসব। দীপাবলীর মুখে কলকাতার এজরা স্ট্রিট, চাঁদনি চকে ইতিমধ্যেই আলোর বাজার জমে উঠেছে। কিন্তু এবার আলোর বাজার ঘুরে বাহারি আলোর তালিকায় অভিনব কোনও সংযোজন খুঁজে পাওয়া গেল না। এলইডি লাগানো চীনা আলোতেই বাজার ছেয়ে রয়েছে।
বিশদ

18th  October, 2017
ওষুধের দাম কমানোর সিদ্ধান্ত ট্রাম্পের, প্রভাব পড়তে পারে ভারতে

 ওয়াশিংটন, ১৭ অক্টোবর (পিটিআই): বাড়তে থাকা ওষুধের দাম নিয়ে এবার হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গিয়েছে, প্রয়োজনীয় ওষুধের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি তিনি জানিয়েছেন, অন্য দেশগুলি থেকে এই ওষুধগুলির দাম বাবদ বেশি দাম নেওয়া হবে।
বিশদ

18th  October, 2017
বিনিয়োগকারীদের সজাগ করতে উদ্যোগ সেবি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনিয়োগকারীদের সজাগ করতে বিশেষ উদ্যোগ নিচ্ছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া বা সেবি। তাদের বক্তব্য, যাঁরা কষ্ট করে উপার্জনের টাকা বিনিয়োগ করছেন মোটা রিটার্নের আশায়, তাঁদের জানা উচিত বিনিয়োগের ঝুঁকিগুলি এবং ঝঞ্ঝাটগুলি কী কী।
বিশদ

18th  October, 2017
ডিজিটাল মার্কেটিং নিয়ে আলোচনা কেআইআইটি স্কুল অব ম্যানেজমেন্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি অষ্টম ন্যাশনাল মার্কেটিং কনক্লেভের আয়োজন করল কেআইআইটি স্কুল অব ম্যানেজমেন্ট। এবার তাদের মূল বিষয় ছিল ডিজিটাল দুনিয়ায় দাঁড়িয়ে ক্রেতাদের আচরণ। এই বিষয়ে পড়ুয়াদের সামনে বক্তব্য পেশ করেন বিভিন্ন ব্যবসয়িক ও শিল্প সংস্থার কর্তা ও নীতি নির্ধারকরা।
বিশদ

18th  October, 2017
 তেলেঙ্গানার শিল্প টানার রোড শো’য়ে সাড়া রাজ্যের শিল্পপতিদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বণিকসভা সিআইআই’য়ের আয়োজনে সোমবার শহরে বিনিয়োগ টানার জন্য রোড শো করে গেল তেলেঙ্গানা সরকার। ছিলেন সে রাজ্যের শিল্প, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি এবং যোগাযোগ মন্ত্রী কে টি রামারাও।
বিশদ

17th  October, 2017
অঞ্জলি জুয়েলার্সে গয়নার মজুরিতে ২০ থেকে ৮৫ শতাংশ পর্যন্ত ছাড়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধনতেরস উৎসবে গয়নার মজুরিতে ২০ থেকে শর্তসাপেক্ষে ৮৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অঞ্জলি জুয়েলার্স। এর পাশাপাশি থাকছে ঘণ্টায় ঘণ্টায় লাকি ড্র, যার মাধ্যমে সোনার লক্ষ্মী-গণেশ কয়েন জিতে নেওয়ার সুযোগ পাবেন ক্রেতারা। তিন লাখ টাকার উপর কেনাকাটায় থাকছে নিশ্চিত সোনার কয়েন।
বিশদ

17th  October, 2017
ধনতেরসে বিশেষ অফার আর চৌধুরি অ্যান্ড সন্স-এ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছরের মতো এবারও আর চৌধুরি অ্যান্ড সন্স তাদের বউবাজারের একমাত্র শোরুমে ধনতেরস উপলক্ষে বিশেষ অফার চালু করেছে। আগামী ১৯ অক্টোবর পর্যন্ত তা পাওয়া যাবে বলে জানা গিয়েছে। সংস্থার দাবি, এখানে সোনার গয়নার মজুরির উপর ২৫ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা।
বিশদ

17th  October, 2017
দেজ গিণি হাউসের বিশেষ অফার ১৯ অক্টোবর পর্যন্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারের দেজ গিণি হাউস ধনতেরস উপলক্ষে আকর্ষণীয় অফার দিচ্ছে। সোনার গয়নার মজুরিতে ২৫ শতাংশ এবং হীরের গয়নায় সরাসরি পাঁচ শতাংশ ছাড় দিচ্ছে তারা। গ্রহরত্নের উপর রয়েছে সাত শতাংশ ছাড়।
বিশদ

17th  October, 2017

Pages: 12345

একনজরে
বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ে ঝাড়গ্রাম জেলার উন্নয়নমূলক কাজকর্মের পর্যালোচনায় বৈঠক ডাকা হয়। নতুন জেলার উন্নয়নে গতি আনতে ঝাড়গ্রামের জেলাশাসকের মাথায় পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে বসিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM