বিকিকিনি
 

ইতালিয়ান ডবলিউ কলকাতায়

 ইতালি, ইউরোপ, আমেরিকা, কানাডাতে প্রতিষ্ঠিত হ্যান্ডব্যাগ ব্র্যান্ড ডবলিউ এবারে কলকাতায় লঞ্চ করল। অ্যাক্রোপলিস মলে এই ব্র্যান্ডটির স্টোর লঞ্চ করেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। মুম্বই, পুনে, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি ইত্যাদি সাতটি শহরে এই ব্র্যান্ড লঞ্চ করার পর পূর্বভারতে কলকাতায় এই প্রথম এল।
বিশদ
তনয়া ২০১৮

 দ্য বেঙ্গল ক্লাবে তনয়া দ্য ক্যুইন অফ কলকাতা নামে এক সৌন্দর্য প্রতিযোগিতা হয়ে গেল। এ বছরে এই সৌন্দর্য প্রতিযোগিতা দু’বছরে পা রাখল। এই প্রতিযোগিতার আয়োজক দ্য কালারফুল মাইন্ড-এর ডিরেক্টর অনিন্দ্য চট্টোপাধ্যায়। এদিন ১৩ জন প্রতিযোগী একে একে র‌্যাম্পে হাঁটেন। মোট ৬টি রাউন্ড হয়।
বিশদ

17th  November, 2018
ব্যাতিক্রমী আলোচনাসভা

 ‘অবলা নারী,—সবপে ভারী’—এটাই বোধহয় সেদিন সন্ধেবেলার পাঞ্চলাইন ছিল। সম্প্রতি সি আই আই ইন্ডিয়ান উওম্যান নেটওয়ার্ক কলকাতার আই সি সি আর অডিটোরিয়ামে এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করেছিল। আর এই ব্যতিক্রম ছিল তাঁদের আলোচনার বিষয়ভাবনা,—‘উওম্যান ইন অলটারনেট প্রফেশন’।
বিশদ

17th  November, 2018
যোগের গাইড লাইন 

বৈদিক যুগ থেকেই যোগ এবং ধ্যান এই শব্দ দুটি মানুষ জেনে আসছে। আর এর বিজ্ঞানসম্মত বিশ্লেষণ মানুষকে সন্তুষ্ট করেছে, তাই তো আজকের এই জিমযুগেও মানুষ যোগ সাধনায় বিশ্বাসী। সম্প্রতি ‘ধ্যান ফাউন্ডেশন’ কলকাতায় যে আলোচনা সভার আয়োজন করেছিল তার মাধ্যমেও এই বার্তাই পুনরায় পাওয়া গেল।
বিশদ

17th  November, 2018
Loading...
  সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের স্মল ওয়ান্ডারস

 শিশু দিবসে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস গড়িয়াহাট শাখায় স্মল ওয়ান্ডারস নামে বাচ্চাদের জুয়েলারি লঞ্চ করল। এদিন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সেন বলেন, ‘শিশুরাই দেশের ভবিষ্যৎ। শিশুদের নিয়ে এই অনুষ্ঠান। এখন বাচ্চাদের নিজস্ব চিন্তাভাবনা, বক্তব্য থাকে। বিশদ

17th  November, 2018
সাশা’র প্রদর্শনী

 সাশার ৪০ বছর পূর্তি উপলক্ষে আই সি সি আর-এ ‘দি স্টোরি অব সাশা’ নামে একটি প্রদর্শনী শুরু হচ্ছে আগামী ১৯ নভেম্বর। চলবে ২৪ তারিখ পর্যন্ত। এর মধ্যে ২০ তারিখ একটি আলোচনাচক্র এবং ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছে। সাশা কীভাবে এই জায়গায় পৌঁছল তার পুরো কাহিনী এখানে সুন্দর করে তুলে ধরা হবে।
বিশদ

17th  November, 2018
Loading...
অ্যাকাডেমিতে চিত্রপ্রদর্শনী

হরাইজনের উদ্যোগে অ্যাকাডেমি অব ফাইন আর্টসে পেন্টিং ও ভাস্কর্য নিয়ে একটি প্রদর্শনী শুরু হয়েছে গত ১২ নভেম্বর। নর্থ গ্যালারিতে প্রদর্শনীটি চলবে আগামীকাল পর্যন্ত। এখানে শিল্পী উদয় দেব, বিদ্যুৎ বসাক, বিশ্বজিৎ মিত্র, দীপক মুখোপাধ্যায়, মৃণ্ময় দাস, নির্মলকান্তি চক্রবর্তী, প্রদীপ ভৌমিক, সঞ্চিতা সেনগুপ্ত ও ভেরোনিকা সেনের ছবি ও ভাস্কর্য থাকবে।
বিশদ

17th  November, 2018
পালসানি জুয়েলার্সের উদ্বোধন

 ৩ পিটোরিয়া স্ট্রিট, কল-৭১ ঠিকানায় ৩০০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল পালসানি জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের শোরুম। বড় বাজারের পর এটি এদের দ্বিতীয় স্টোর। স্টোরের কর্ণধারদ্বয় অজয় পালসানি, বিজয় পালসানি জানান, এখানে সব জুয়েলারি হ্যান্ড ক্রাফটেড।
বিশদ

10th  November, 2018
মাতৃরূপে আরাধনা

 আমাদের এই জগতটাকে ধরে রেখেছেন মা। সেই জগতের জননীর প্রতি শ্রদ্ধ্যা নিবেদন করেছেন চৈতন্যময় নন্দ তাঁর ‘শক্তি কালচার ইন ইন্ডিয়া’ নামে ইংরেজি গ্রহ্নে। লেখকের মতে পরমব্রহ্মও আসলে পরমারাধ্যা মাতৃশক্তির মধ্যেই ধরা রয়েছেন। তাই তো মন্ত্রে বলা হয় ‘যা দেবী সর্বভূতেষু মাতৃরূপেণ সংস্থিতা...’।
বিশদ

10th  November, 2018
ওয়েস্টসাইড-এর সম্ভার

নতুন শোরুমের খবরে চৈতালি দত্ত বিশদ

10th  November, 2018
এ এস এ আই-এর ১০ বছর

 সম্প্রতি এ এস এ ইন্টারন্যাশনাল ইন্ডিয়া মাইক্রোফিনান্স লিমিটেড (এ এস এ ইন্ডিয়া) ভারতে তাদের ১০-তম বছর উদযাপন করল। জন্মদিন উপলক্ষে সংস্থাটি কলকাতায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। এখানে দেশের বিভিন্ন রাজ্যে সংস্থার পরিচালিত পাঠশালা থেকে একাধিক ছাত্র-ছাত্রীকে বিশেষ সম্মান জানানো হয়।
বিশদ

10th  November, 2018
বি ন্যাচরাল গিফট প্যাক

 উৎসবের দিনগুলিকে আরও আকর্ষণীয় করে তুলতে আই টি সি ‘বি ন্যাচরাল’ নামে ফ্রুট জুস ও বেভারেজ বাজারে এনেছে। প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য এটি বেশ ভালো। সংস্থার মতে, বি ন্যাচরাল ভারতের প্রথম কনসেন্ট্রেট বিহীন ফ্রুট বেভারেজ।
বিশদ

10th  November, 2018
বিশেষ কর্মশালা দশগ্রীবা

 কলকাতা সেন্টার ফর ক্রিয়েটিভিটি’র উদ্যোগে একটি বিশেষ কর্মশালা শুরু হয়েছে গত ৮ নভেম্বর। চলবে ১২ নভেম্বর পর্যন্ত। কর্মশালার নাম দশগ্রীবা। এখানে শোলা শিল্পী মধুমঙ্গল মালাকার ও ছৌ শিল্পী নেপালচন্দ্র সুত্রধর শোলা দিয়ে একটি ১৪ ফুটের রাবণ তৈরি করেছেন।
বিশদ

10th  November, 2018
বর্ণা’র ধনতেরসের প্রদর্শনী

বর্ণা ধরতেরস উপলক্ষে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছিল। গত ৫ নভেম্বর একদিনের এই প্রদর্শনীতে সোনা, হিরে ও রুপোর একাধিক রকমের গয়না ও উপহার সামগ্রী ছিল। এর মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য হল, লকেট সেট, ইয়ার রিং, আংটি, নাকছাবি, কি রিং, আইডল বক্স, মিনিয়েচার ফ্লাওয়ার প্রভৃতি।
বিশদ

10th  November, 2018
ডটারস অফ লিগ্যাসি

সম্প্রতি ডটারস অফ লিগ্যাসি নামে স্টারমার্কে রিংকু পল এবং পূজা সিংঘালের লেখা বই প্রকাশিত হল। বইটি উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক শংকর।
বিশদ

10th  November, 2018
Loading...
একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: ওভারলোডিং বন্ধের দাবিতে সোমবার সকাল থেকে মুরারই থানার রাজগ্রাম পাথর শিল্পাঞ্চলের রাস্তা অবরোধ করেন ছয় চাকা লরির মালিকরা। এর জেরে পাথর বোঝাই বহু লরি আটকে পড়ে। ...

সংবাদদাতা, মালবাজার: একটি বিয়ে বাড়ির আশীর্বাদ অনুষ্ঠানে দাঁতাল হাতির তাণ্ডবে এক মহিলার মৃত্যু হয়েছে এবং চার জন জখম হয়েছেন। পাশাপাশি একটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের বর্মাধুরায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যদ্রব্য যাতে কোনওভাবেই স্বাস্থ্যের ক্ষতি না করতে পারে, তার জন্য কেন্দ্রীয় সরকার পাশ করেছে খাদ্য সুরক্ষা আইন। বছরকয়েক আগে সেই আইনের কিছু পরিমার্জনাও হয়েছে। আইনের খুঁটিনাটি বিষয়ে বিভিন্ন মহলের সঙ্গে পরামর্শ করেই আইন পাশ করা হয়েছে। ...

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: দক্ষিণেশ্বরের নবনির্মিত স্কাইওয়াক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ‘গান্ধীগিরি’ শুরু করল এই হাঁটাপথের সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত কামারহাটি পুরসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে কালীপুজোর আগের দিন স্কাইওয়াকের উদ্বোধন হয়েছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ঘিরে স্বজন বিরোধ। বক্ষঃপীড়ায় কষ্ট। দূর ভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড়

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৯০.৭০ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৮০.৫৭ টাকা ৮৩.৬০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৪ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ২১/৫০ দিবা ঘ ২/৪০। নক্ষত্র- রেবতী ৩১/৩৪ রাত্রি ঘ ৬/৩৪, সূ উ ৫/৫৬/১৩, অ ৪/৪৮/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৭ গতে ৮/৫ মধ্যে।
৩ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ১২/৩৫/৪৬। রেবতীনক্ষত্র রাত্রি ঘ ৫/৩৭/১১। সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০/১৮ মধ্যে ও ঘ ৭/২৩/৩৯ থেকে ঘ ১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮ থেকে ঘ ৮/১৭/৩৮ মধ্যে ও ঘ ৯/১০/১৮ থেকে ১১/৪৮/১৮ মধ্যে ও ১/৩৩/৩৮ থেকে ৩/১৮/৫৮ মধ্যে ও ঘ ৫/৪/১৮ থেকে ৫/৪৭/৪৫ মধ্যে। বারবেলা ৭/১৮/১৩ থেকে ৮/৩৯/২৮ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৩ থেকে ঘ ২/৪/২৮ মধ্যে, কালরাত্রি ৬/২৫/৪৩ থেকে ঘ ৮/৪/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুপুর ৩টে পর্যন্ত ছত্তিশগড়ে ভোট পড়ল ৪৪.২০ শতাংশ

03:59:56 PM

আইলিগে মোহন বাগান ১:০ গোলে হারাল রিয়েল কাশ্মীর এফসিকে 

03:58:28 PM

৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:00 PM

দিল্লিতে সরকারি অফিসেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোঁড়া হল গুঁড়োলঙ্কা

03:45:16 PM

চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন
চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন। অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন ...বিশদ

03:14:00 PM

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে অগ্নিকাণ্ডের খবরে আতঙ্ক, ওয়ার্ড ছাড়ল রোগীরা 

03:06:00 PM

Loading...
Loading...