বিকিকিনি
 

টুকরো খবর

অক্ষয় তৃতীয়া উপলক্ষে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স লেক ক্লাবে সম্প্রতি লঞ্চ করলেন ভারতীয় ‘ধ্রুপদ সংগীত থেকে অনুপ্রাণিত হয়ে বন্দিশ অউর রাগদারি। মূলত এই কালেকশনের মাধ্যমে ভারতীয় ক্লাসিক ট্র্যাডিশনকে তুলে ধরার চেষ্টা করেছেন বলে জানান সংস্থার ডিরেক্টর রূপক সাহা। লখনউ, বেনারস ও বিষ্ণুপুর ঘরানাকে তুলে ধরা হয়েছে।
বিশদ
বেহালার রাজনৈতিক চালচিত্র

বেহালার ইতিহাস কলকাতার থেকেও প্রাচীন। কলকাতার জন্মের আগে থেকেই বেহালায় জনপদ গড়ে ওঠে। ফলে রাজ্যের ইতিহাসে বেহালার একটি বিশেষ গুরুত্ব আছে। গুরুত্ব আছে রাজ্যের রাজনীতিতেও। সেই বেহালার রাজনৈতিক চালচিত্রকে দু’মলাটের মধ্যে তুলে ধরেছেন প্রবীণ রাজনীতিবিদ নির্মল মুখোপাধ্যায়। বইয়ের নাম ‘বাম আন্দোলনের আলোয় বেহালা’।
বিশদ

22nd  April, 2017
নবরত্ন তেলের বিজ্ঞাপনে অমিতাভ

সিনেমা হোক বা বিজ্ঞাপন অমিতাভ বচ্চনের উপস্থিতি মানেই নতুন কিছু চমক থাকবেই। তঁার নবতম সংযোজন হল নবরত্ন তেলের একটি বাণিজ্যক বিজ্ঞাপন চিত্র। বিজ্ঞাপনটির নাম দেওয়া হয়েছে ‘রাহাত রাজা’। আকর্ষণীয় এই বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন বহু চর্চিত ছবি ‘দঙ্গল’-এর পরিচালক নীতেশ তিওয়ারি।
বিশদ

22nd  April, 2017
চরিত্র যেমন সাজ তেমন

সুদীপ চক্রবর্তীর পরিচালিত প্রথম ছবি বরফ-এর শ্যুটিং শুরু হয়েছে সিকিমে। ছবির পোশাক পরিকল্পনায় আছেন ডিজাইনার প্যানজি সাহা। খবরে চৈতালি দত্ত।
বিশদ

22nd  April, 2017
বাঙালির উৎসব মানেই মিষ্টিমুখ

অক্ষয় তৃতীয়া আসছে। তারপরেই জামাইষষ্ঠী। বাঙালির অনুষ্ঠানে মিষ্টি না হলে কি চলে? মিষ্টির দরদামে পাপিয়া মণ্ডল। গিরিশচন্দ্র দে অ্যান্ড নকুড়চন্দ্র নন্দী : ডার্ক চকলেট: চৌকো আকারের এই সন্দেশটির নীচের অংশটি ডার্ক চকোলেট সন্দেশ আর উপরের অংশটিতে সন্দেশের উপর চকোলেট ক্রিমের বেশ ঘন একটা আস্তরণ থাকে। সন্দেশটি দেখতে চকোলেট রঙের হয়।  বিশদ

22nd  April, 2017
  পশ্চিমবঙ্গে গুগল ও টাটা ট্রাস্টের ইন্টারনেট সাথী কর্মসূচি

 পশ্চিমবঙ্গে গুগল এবং টাটা ট্রাস্ট ইন্টারনেট সাথী কর্মসূচি চালু করল। এই উপলক্ষে কলকাতার এক পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন গুগল ইন্ডিয়ার মার্কেটিং হেড স্বপ্না চাড্ডা এবং টাটা ট্রাস্টের হেড-ইনোভেশন গণেশ নীলম। এ
বিশদ

15th  April, 2017
 প্রদর্শনী সংবাদ

চিত্র পরিচালিকা অদিতি রায় ও অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষের ‘রাঙা’, অভিনেত্রী মল্লিকা মজুমদারের ‘নেফারটিটি’ ও ভ্রমণ বিশেষজ্ঞ মিতালি দাশগুপ্তের ‘জয়ী’ একসঙ্গে ‘উৎসব ২০১৭’ নামে একটি প্রদর্শনীর অয়োজন করেছে। প্রদর্শনী চলবে ১৪ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত।
বিশদ

15th  April, 2017
  গ্ল্যামার ডিজাইনার বুটিকের উদ্বোধন

 কসবা দোলনা স্কুলের বিপরীতে দু’হাজার স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল গ্ল্যামার ডিজাইনার বুটিক। দোকানের কর্ণধার দম্পতি কোহিনূর মণ্ডল ও রিমা মণ্ডল বলেন, চার বছর আগে ছোট আকারে এই দোকানটি ছিল। এবারে আরও বেশি পসরা নিয়ে তাঁরা হাজির হয়েছেন।
বিশদ

15th  April, 2017
সিমায়ার সামার কালেকশন

 সম্প্রতি সিমায়ার সামার কালেকশন উদ্বোধন করল দুর্গা সহায় ছবির টিম। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির অন্যতম অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী, সোহিনী সরকার, সম্পূর্ণা লাহিড়ী ও দেবযানী।
বিশদ

15th  April, 2017
  সোনার সংসারের বিশেষ সম্মান

 বাংলার যেসব মহিলা নিত্যদিনের ব্যস্ত কর্মকাণ্ডের বাইরেও সমাজের বিভিন্ন স্তরে বিশেষ অবদান রেখেছেন তাঁদের সম্মানিত করছে সোনার সংসার। বিশেষ এই সম্মানের নাম দেওয়া হয়েছে ‘সোনার সংসার-ওমেন অব সাবস্ট্যান্স ২০১৭’।
বিশদ

15th  April, 2017
সেলের বাজার জমজমাট

চৈত্র সেলের বাজারে এখন শুধু ভিড় আর ভিড়। ভিড় সরিয়ে খবর খুঁজে আনলেন সোমা লাহিড়ী। বিশদ

08th  April, 2017


একনজরে
নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 সিমলা, ২৭ এপ্রিল (পিটিআই): দেশের ছোট ছোট শহরগুলিকে বিমান পরিষেবায় জুড়ে ফেলার উদ্দেশ্য নিয়ে ‘উড়ে দেশ কা আম নাগরিক’ বা ‘উড়ান’ প্রকল্প হাতে নিয়েছিল কেন্দ্রীয় ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 পাঞ্জাব ৪২ /৩ (৫ ওভারে)

10:15:35 PM

 হায়দরাবাদ ২০৭ / ৩ (২০ ওভারে)

09:30:44 PM

 অন্ধ্রপ্রদেশে নৌকাডুবি, মৃত ১৩

 এক মর্মান্তিক নৌকাডুবিতে প্রাণ হারালেন প্রায় ১৩ জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় নিখোঁজ আরও চার যাত্রী। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

08:48:18 PM

 হায়দরাবাদ ১০৭/১ (১০ ওভারে)

08:45:59 PM

 হায়দরাবাদ ৫০/০ (৫ ওভারে)

08:24:13 PM

টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত পাঞ্জাবের

 আইপিএল-এ কিংস ইলেভন পাঞ্জাব বনাম সানরাইজারস হায়দরাবাদের ম্যাচে টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল পাঞ্জাব

07:41:56 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...