Bartaman Patrika
বিকিকিনি
 

বিএনআর ডেকর এলএলপি
অন্দরসজ্জার A টু Z

নতুন ফ্ল্যাট হোক বা পুরনো বাড়ি— ঘর সাজাতে কার না ইচ্ছে হয়? অথচ অনেক সময়েই আমরা কী করব, কোথায় কোনটা লাগালে ভালো হবে, কীসে খরচ কত ইত্যাদি নিয়ে চিন্তায় পড়ি। পুরনো বাড়ির ক্ষেত্রে তো সমস্যা আরও বেশি। আর নতুন ফ্ল্যাট কেনার পর হাতে তেমন বাড়তি টাকা না থাকলে অন্দর সজ্জার বাজেট নিয়ে ভাবতেই হয়।
বিশদ
 প্রদর্শনী সংবাদ

 প্রথা কলকাতায় এই প্রথম লামবানি এমব্রয়ডারির ওপর একটি বিশেষ প্রদর্শনী শুরু করেছে। এটি বিশেষ এক ধরনের আকর্ষণীয় এমব্রয়ড্রারির কাজ। এই মুহূর্তে দেশের মধ্যে একমাত্র উত্তর কর্ণাটকের কিছু আদিবাসী শিল্পী এই বিশেষ কাজকে বাঁচিয়ে রেখেছেন।
বিশদ

20th  July, 2019
 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
বিশদ

20th  July, 2019
 রবীন্দ্রনাথের পরিবেশ সচেতনতা

 এল নিনো, ওজোন লেয়ারে ছিদ্র, বিশ্বের গড় উষ্ণতা বৃদ্ধি এসব শব্দবন্ধগুলির সঙ্গে আজকের মানুষ কমবেশি সবাই পরিচিত। কারণ, এসবের প্রত্যক্ষ প্রভাব এসে পড়ছে আমাদের ওপর। আবহাওয়া বদলে যাচ্ছে, নানা কঠিন ও বিরল রোগের জীবাণুরা সক্রিয় হয়ে উঠছে। বিশ্বব্যাপী এসব নিয়ে চলছে চর্চা, আলোচনা ও আন্দোলন।
বিশদ

20th  July, 2019
রিয়েলমি’র সি২ স্মার্টফোন

 যাঁরা কম বাজেটের উন্নমানের স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তারা রিয়েলমি’র সি২ (C2)-এর কথা ভাবতে পারেন। এই ফোনটি দেশের প্রায় আট হাজার স্টোরে পাওয়া যাচ্ছে। দাম শুরু ৫৯৯৯ টাকা থেকে।
বিশদ

20th  July, 2019
  অ্যাক্রপলিসে আম উৎসব

 অ্যাক্রপলিস মলে হয়ে গেল জমজমাট আম উৎসব। চলেছিল ছয়দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সোনালি চৌধুরী ও রেশমি ভট্টাচার্য, অ্যাক্রপলিস মলে ডেভেলপার সংস্থা মার্লিন গ্রুপ অব কোম্পানিজ এর ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা, চাইল্ড রাইট কমিশনের সদস্য প্রসূন ভৌমিক এবং স্বেচ্ছাসেবী সংস্থা টার্নস্টোনের একদল ছেলেমেয়ে।
বিশদ

20th  July, 2019
ব্র্যান্ড অ্যাম্বাসাডার ঋতাভরী

 কল্যাণ জুয়েলার্স পশ্চিমবঙ্গের ক্রেতাদের কথা মাথায় রেখে তাদের আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডারের নাম ঘোষণা করেছে। সংস্থার নতুন আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী।
বিশদ

20th  July, 2019
  কোন্নগরে নতুন স্টোর

 সম্প্রতি শ্রবণীর শ্রবণ সেন্টার এবং ফোনাকের যৌথ উদ্যোগে কোন্নগরে একটি নতুন হিয়ারিং এড সেন্টারের উদ্বোধন হয়েছে। বিশদ

20th  July, 2019
এমিরেটসের অাকর্ষণীয় অফার

 এমিরেটস তাদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে। অফার অনুযায়ী, যাঁদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারশিপ রয়েছে তাঁরা যদি এমিরেটস অথবা ফ্লাই দুবাই নেটওয়ার্কের নির্দিষ্ট ৮০টি জায়গায় রিটার্ন টিকিট বুক করেন তাহলে ওই কার্ডগুলি গোল্ড কার্ডে বদলে যাবে।
বিশদ

20th  July, 2019
  ওয়াকরু’র নতুন প্রোডাক্ট

 ইউফোরিক ইন্টারন্যাশনাল সংস্থার জন্য বলিউড স্টার আমির খানকে তাদের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে ঘোষণা করেছে। এর পাশাপাশি সংস্থাটি একটি নতুন বিভাগ এবং বি রেস্টলেস নামে প্রচারভিযান শুরু করেছে। আমির খানকে সংস্থার বিজ্ঞাপনী প্রচারেও দেখা যাবে।
বিশদ

20th  July, 2019
কলকাতা জমজমাট

 সম্প্রতি অবনী রিভারসাইড মলের ফুডকোর্টে কলকাতা জমজমাট নামে একটি স্টল চালু হয়েছে। গত ২১ জুন এটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গায়ক সুরজিৎ চট্টোপাধ্যায়, পরিচালক পম্পি মুখোপাধ্যায়, কলকাতা জমজমাটের কর্ণধার পাপিয়া ভট্টাচার্য, সীমন্তি চন্দা ও অনুপমা মুখোপাধ্যায় এবং শেফ সুকান্ত মণ্ডল।
বিশদ

20th  July, 2019
  কুচিনার নতুন শোরুম

 আরও একটি এক্সক্লুসিভ শোরুম খুলল কুচিনা। শোরুমটি উদ্বোধন করেন অভিনেতা আবির চট্টোপাধ্যায় ও তনুশ্রী চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার ডিরেক্টর নমিত বাজোরিয়া। রাজারহাট গোপালপুরের ২০ চিনারপার্ক, ক্লাব টাউন এনক্লেভের (ব্লক-৫) বাজোরিয়া টাওয়ারে নতুন শোরুমটি সাজানো হয়েছে।
বিশদ

20th  July, 2019
টুকরো খবর 

নতুন তিনটি অত্যাধুনিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে এল জি ইলেকট্রনিক্স। মডেল তিনটি হল ডাবলিউ১০, ডাবলিউ৩০ এবং ডাবলিউ৩০ প্রো। তিনটিরই এইচডি প্লাস বড় ডিসপ্লে এবং ফুল ভিশন টিম ডিসপ্লে। ডাবলিউ১০, ডাবলিউ৩০-এর প্রসেসর ২.০ গিগাহার্জ ওক্টা-কোর। ডাবলিউ৩০ প্রো’র প্রসেসর ১.৮ ২.০ গিগাহার্জের। ডাবলিউ১০ এর ফ্রন্ট ক্যামেরা ৮ এম পি। 
বিশদ

13th  July, 2019
মেলা খবর 

শহরে নানা প্রান্তে এখন চলছে মেলা। সুবেশা নারী ও পুরুষ ছেলেমেয়ের হাত ধরে সেখানে কেনাকাটা আর খাওয়াদাওয়ায় মশগুল। অনেকে পুজোর কেনাকাটাও সেরে ফেলছেন এই মওকায়। লিখেছেন পাপিয়া মণ্ডল। 
বিশদ

13th  July, 2019
শারদ শ্রেষ্ঠ মুখ 

‘এমন একটা পৃথিবী যেখানে নারী শক্তিকে প্রকৃত মর্যাদা দেওয়া হবে, স্বীকৃতি দেওয়া হবে, সহানুভূতি দেখানো হবে। ভুলে গেলে চলবে না যে পুরুষের সঙ্গে নারীর সঙ্গম না হলে সৃষ্টি হয় না— আজ যদি কোনও নারী প্রত্যাখ্যান করেন সন্তান ধারণ করতে— তখন তো সৃষ্টি রসাতলে যাবে— নারীকে অসম্মান করার আগে প্রতিটি পুরুষ যেন মনে রাখেন তাঁর জন্মও হয়েছে কিন্তু একজন নারীর গর্ভেই। নারী পুজো চায় না, সহানুভূতি চায়, সম্মান চায়।  বিশদ

13th  July, 2019
একনজরে
নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...

 বদায়ুন, ২২ জুলাই (পিটিআই): সোমবার উত্তরপ্রদেশে স্নান করতে নেমে গঙ্গায় তলিয়ে গেলেন দুই কাঁওয়ার যাত্রী। পুলিস জানিয়েছে, বদায়ুনের উসাইহাতা এলাকার অতাইনা ঘাটে স্নান করতে নেমেছিলেন দিব্যম সাক্সেনা (২৩), আমন গুপ্ত (২২) এবং দেবেন্দ্র (৩০)। ...

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

22-07-2019 - 09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

22-07-2019 - 07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

22-07-2019 - 06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

22-07-2019 - 06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

22-07-2019 - 06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

22-07-2019 - 05:34:26 PM